বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

বরিশাল ইউএনও’র বাসভবনে হামলা: গ্রেপ্তার ১৮ জনের জামিন নামঞ্জুর

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : রবিবার, ২২ আগস্ট, ২০২১

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার ঘটনায় গ্রেপ্তার ১৮ জনের জামিন নামঞ্জুর করেছে আদালত।

তাদের জেল হাজতে রেখে চিকিৎসা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে পাল্টা দুটি মামলার আবেদনও করা হয়েছে।

আজ রবিবার (২২ আগস্ট) সকালে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আমলি আদালতে মামলার আবেদন করেন সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার ও প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন।

মামলায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে। ইউএনওর বিরুদ্ধে সিটি করপোরেশনের কাজে বাঁধাদান, বিনা উস্কানিতে সিটি মেয়র ও কর্মচারীদের হত্যার উদ্দেশ্যে গুলি করার নির্দেশ দেয়ার অভিযোগ আনা হয়েছে। এদিকে, বুধবার রাতে অবৈধ ব্যানার অপসারণ নিয়ে ইউএনও’র সরকারি বাসায় উদ্ভুত পরিস্থিতির ঘটনায় সিটি মেয়রসহ ৯৩ জনকে আসামি করে দুটি মামলা হয়।

এর আগে, সরকারি বাসভবনে সিটি কর্পোরেশনের কর্মচারী, আওয়ামী লীগ, ছাত্রলীগ নেতা পরিচয়ে হামলা চালায় বলে অভিযোগ করেন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান।

সদর উপজেলা চত্বরে ব্যানার, পোষ্টার অপসারণ নিয়ে বুধবার রাত ১০টা থেকে রণক্ষেত্রে পরিনত হয় ঐ এলাকা। এতে আহত হন অর্ধশতাধিক। তাদের অধিকাংশই গুলিবিদ্ধ হন। ঘটনার সূত্রপাত বুধবার রাত সাড়ে ৯টায়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুনিবুর রহমান দাবি করেন, কে বা কারা রাতে অনুমতি ছাড়াই উপজেলা চত্ত্বরে ব্যানার, পোস্টার, বিলবোর্ড ছেড়ার চেষ্টা করে। এসময় ইউএনও তাদের পরিচয় জানতে চাইলে ৫০, ৬০ জন লোকজন এসে তার ওপর হামলা চালায়।

রাতে রণক্ষেত্রে পরিণত হয় সদর উপজেলা চত্ত্বরসহ আশপাশের এলাকা। পরিস্থিতি সামাল দিতে পুলিশ- র‌্যাব লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে নেতাকর্মীদের। এসময় পুলিশকে লক্ষ্য করে ইট ও কাঁচের বোতল নিক্ষেপ করা হয়। এতে পুলিশ, আনসার সদস্যসহ আহত হন অর্ধশতাধিক।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh