বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

আফগানিস্তানের কাবুলে ইউক্রেনের বিমান ছিনতাই

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

আফগানিস্তানের কাবুলে ইউক্রেনের একটি বিমান ছিনতাই হয়েছে। অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা বিমানটি ছিনতাই করেছে বলে রাশিয়ান সংবাদ সংস্থা তাস জানিয়েছে।

আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনবাসীদের উদ্ধার করতে কাবুলে নেমেছিল ইউক্রেনের বিমানটি। উড্ডয়নের পরই বিমানটি ছিনতাই করা হয়।

বিমানটিকে ইরানে নিয়ে যাওয়া হয়েছে বলে রাশিয়ান ওই সংবাদমাধ্যম জানিয়েছে।

ইউক্রেন সরকার বিমান ছিনতাইয়ের কথা স্বীকার করেছে।

ইউক্রেনের উপপররাষ্ট্রমন্ত্রী ইয়েভগেনি ইয়েনিন মঙ্গলবার বলেন, অজানা দুর্বৃত্তরা বিমানটি ছিনতাই করে ইরানের দিকে গেছে।

তিনি বলেন, গত রোববার আমাদের একটি বিমান ছিনতাই করে নিয়েছিল কিছু লোক। কিন্তু মঙ্গলবার আমাদের বিমানটি সত্যি চুরি করা হয়েছে। কাবুল ছেড়ে যাওয়ার আগে তারা বিমানটি থেকে ইউক্রেনের যাত্রীদের নামিয়ে দিয়েছে। কাবুল থেকে আমাদের নাগরিকদের সরিয়ে নিয়ে আসার তিনটি প্রচেষ্টা পরপর ব্যর্থ হয়েছে কারণ ইউক্রেনের নাগরিকরা এয়ারপোর্টেই যেতে পারছে না।

এ ঘটনার পর কাবুল এয়ারপোর্টে বিমান চলাচল স্থগিত করেছে আফগানিস্তানের বিমান চলাচল সংস্থা।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh