বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জনজীবন বিপন্ন, এম, আতিকুর রহমান আখই

নিউজ ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারনে বিশ্ব বাজারে তেলের দাম বাড়ায় এর একটা প্রভাব আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশেও পড়েছে। তেলের মুল্যবৃদ্ধিকে কেন্দ্র করে সাধারণ মানুষের নিত্যপ্রয়োজনীয় সকল পন্যের দাম হু হু করে বাড়ছে। পরিবার পরিজন নিয়ে বেচে থাকার জীবন যুদ্ধে হিমসিম খাচ্ছেন মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের সাধারণ মানুষ। পরিবারের কর্তাব্যক্তিদের দিন দিন বাড়ছে ঋণের বুজা।
চাল,ডাল,তেল লবন মরিচ পিয়াজ থেকে শুরু করে মাছ মাংস, শাক সবজি এবং কি ঔষধের মুল্যও ৫০ থেকে ৭ ০ ভাগ বেড়েছে। বিশ্ববাজারে তেলের দাম যে পরিমাণ বেড়েছে তার তুলনায় দুই তিনগুণ বেশি মুল্য বাড়িয়ে দেয়া হয়েছে নিত্য প্রয়োজনীয় সহ সকল পন্যসামগ্রির।এবং কি তেলের সাথে সম্পৃক্ত নয় এমন পন্যের দামও বৃদ্ধি করা হয়েছে। দ্রব্য মুল্যের এই উর্ধগতিতে সবচেয়ে বেশি বিড়ম্বনায় পড়েছেন সমাজের হতদরিদ্র মানুষ। অনাহারে অর্ধাহারে জীবন যাপন করছেন অনেকেই।ঠেলা চালক,ভ্যান চালক,জেলে,কামার কুমার সহ দিন মজুর মানুষ চরম মানবেতর জীবনযাপন করছেন।
অসাধু বড় বড় ব্যবসায়ীরা সিন্ডিকেট এর মাধ্যমে বাজারকে অস্থিতিশীল করে দেশ থেকে বিলিয়ন বিলিয়ন টাকা হাতিয়ে নিলেও সরকার মহাশয় নিচ্ছেন না কার্যকর কোন প্রদক্ষেপ।সঠিক ভাবে বাজার মনিটরিং করলে এবং সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করলে দ্রব্যমূল্য স্বাভাবিক ও বাজার স্থিতিশীল রাখা সম্ভব বলে সাধারণ মানুষের ধারণা।

লেখক পরিচিতিঃ

এম আতিকুর রহমান আখই , বার্তা প্রধান কেবিসি নিউজ

 

 

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh