বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ফ্রান্সসহ ইউরোপে আজ রাতে ঘড়ির কাটার পরিবর্তন

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
ইউরোপে আজ রাতে ঘড়ির কাটা এক ঘণ্টা পরিবর্তন করে এগিয়ে আনা হবে । অর্থাৎ শরিবার দিবাগত রাত তিনটার সময় ঘড়ির কাঁটার পরিবর্তন করে এক ঘণ্টা এগিয়ে দুইটা করা হবে। ফলে আজ ইউরোপের মানুষ এক ঘন্টা বেশী ঘুমাবে । রবিবার থেকে বাংলাদেশের সঙ্গে ফ্রান্সের সময়ের ব্যবধান হবে ৫ ঘণ্টা। বছরে দুইবার দিবালোক সঞ্চয়ের কারণে ঘড়ির কাটা এক ঘণ্টা পরিবর্তন করে আসছে । এ সময় ফ্রান্স, জার্মানি, ইতালি, স্পেন, হাঙ্গেরি, স্লোভেনিয়া, পোল্যান্ড, অস্ট্রিয়া, নরওয়ে, সুইডেন, ডেনমার্ক, বেলজিয়ামসহ ইউরোপের বেশির ভাগ দেশই এই সেন্ট্রাল ইউরোপিয়ান টাইম জোনকে অনুসরণ করবে ।
উল্লেখ্য যে প্রত্যেক বছরের মার্চ মাসের শেষ রোববার এবং অক্টোবর মাসের শেষ রোববার এ দুইবার ইউরোপের দেশগুলো তাদের সময়ের পরিবর্তন করে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh