বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

মেসি-নেইমার ছাড়াই হেসেখেলে জিতলো পিএসজি

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

গ্রীষ্মকালীন দলবদলে চমক দেখিয়েছে ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। ফ্রি এজেন্ট হিসেবে লিওনেল মেসি, সার্জিও রমোস, ডেনারুম্মাদের দলে ভেড়ায় পিএসজি। আগে থেকেই দলটিতে আছেন নেইমার, এমবাপ্পে ও ডি মারিয়াদের মতো তারকা খেলোয়াড়রা।

লিগ ওয়ানে ইতোমধ্যে তিনটি ম্যাচ খেলেছে প্যরিসিয়ানরা। কোনো ম্যাচেই পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামেনি পিএসজি। মেসি নেইমার আছেন মাঠের বাইরে। রামোসও ইঞ্জুরিতে জর্জরিত। সব মিলিয়ে নতুন তুরুপের তাসদের অভিষেক হয়নি। তবে নিজেদের তিনটি ম্যাচেই জয় তুলে নিয়েছে পচেত্তিনোর শিষ্যরা।

শুক্রবার লিগ ওয়ানের ম্যাচে স্তাদ ব্রেস্তওয়াকে ৪-২ গোলে হারিয়েছে পিএসজি। ম্যাচে দুই গোলে এগিয়ে থেকে জয়ের পথ আগেই সহজ করে রেখেছিলো পিএসজি। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্তাদ ব্রেস্তওয়া। যদিও শেষ পর্যন্ত শেষ রক্ষা হয়নি শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকা দলটির। তাদেরকে হারিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানে টানা তৃতীয় জয় তুলে নেয় এমবাপ্পেরা।

ফরাসি জায়ান্টদের পক্ষে একটি করে গোল করেন কিলিয়ান এমবাপে, আনহেল দি মারিয়া, আন্দের এররেরা ও ইদ্রিসা গেয়ি। অন্যদিকে স্তাদ ব্রেস্তওয়ার পক্ষে গোল দু’টি করেন ফাঁঙ্ক উনুবা ও স্টিভ মুনিয়ে। এদিন খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে পিএসজি। এরই সুবাদে পঞ্চম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় তারা। কিন্তু এমবাপের চেষ্টা ব্যর্থ করে দেয় ব্রেস্তের গোলরক্ষক।

২১তম মিনিটে আবারো সুযোগ পায় সফরকারীরা। কিন্তু মাউরো ইকার্দি সেই সুযোগ নষ্ট করে। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় আর্জেন্টাইন স্ট্রাইকার। এর দুই মিনিট পরই এগিয়ে যায় পিএসজি। এমবাপের ক্রস স্বাগতিকদের একজনের মাথায় লাগলে ডি বক্সের ভিতরে বল পান এররেরা। সেখান থেকে বুলেট গতির ভলিতে স্কোর লাইন ১-০ করে পিএসজি।

৩৬ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। এরপর কিছুটাছন্দে ফেরেস্তাদ ব্রেস্তওয়া। ৪২তম মিনিটে ব্যাক হিল থেকে গোল করে ব্যবধান কমান উনুবা। ৭৩তম মিনিটে স্কোর লাইন ৩-১ করেন গেয়ির। মাঝ মাঠ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে বুলেট গতির শটে গোল করেন সেনেগালের এই মিডফিল্ডার। ৮৫তম মিনিটে আবারো ব্যবধান কমায় ব্রেস্ত। প্রতি আক্রমণ থেকে ফেভারের ক্রস বুক দিয়ে নামিয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন মুনিয়ে।

প্রতি আক্রমণে ৯০তম মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন দি মারিয়া। চলতি মৌসুমে প্রথমবারের মতো নেমেই গোল পেলেন এই আর্জেন্টাইন মিডফিল্ডার।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh