শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

আধুনিক ও মডেল ইউনিয়ন গড়তে চান চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মিয়া

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৯ ডিসেম্বর, নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াইয়ে ৩ প্রার্থী নির্বাচনি এলাকায় সরেজমিনে ভোট জরিপে এগিয়ে আছেন ফুলতলা ইউনিয়নের সাবেক ২ বারের ইউপি সদস্য প্রবীণ মুরব্বি মোস্তফা মিয়া তিনি সতন্ত্র প্রার্থী হিসেবে এলাকার বৃদ্ধা যুবক, তরুণদের পছন্দের প্রার্থী তিনি আনারস প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন ইতিমধ্যে তিনি চা বাগানের শ্রমিকদের মনেও জায়গা করে নিয়েছেন জনমত জরিপে যোগ্য ব্যক্তি হিসেবে এগিয়ে আছেন আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মিয়া । আগামী ২৯ ডিসেম্বর ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়নবাসী তার পক্ষে রায় দিবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।
ফুলতলা ইউপি নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন আনারস প্রতীক নিয়ে এই চেয়ারম্যান পদপ্রার্থী তিনি ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনাসহ দোয়া কামনা করছেন। ভোটাররাও দিচ্ছেন প্রত্যাশা, সেই সাথে শুনাচ্ছেন আশার বাণী। এলাকায় তিনি দানশীল ও সমাজসেবক হিসেবে ব্যাপকভাবে পরিচিতি। তিনি সবসময় অসহায় ও দুস্থ মানুষের সেবায় সচেষ্ট। বিভিন্ন সামাজিক সংগঠনের আচার-অনুষ্ঠানসহ শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে তার সহযোগিতার হাত সর্বদা অবারিত। এলাকায় তিনি দানশীল ও সমাজসেবক, শালিষি ব্যক্তি হিসেবে ব্যাপকভাবে পরিচিতি। আগামী ২৯ ডিসেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৬ প্রার্থীর নির্ঘুম প্রচার-প্রচারণায় শেষ মুহুর্তে জমে উঠেছে ভােটের মাঠ। নির্বাচনের শেষ মুহুর্তে প্রার্থীরা নানা প্রতিশ্রুতি দিয়ে ভােটারদের মন জয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তীব্র শীতকে উপেক্ষা করে রাত অবধি নির্বাচনী সভা ও উঠান বৈঠক করে নানা উন্নয়নের ফুলঝঁড়ি দিচ্ছেন চেয়ারম্যান প্রার্থীরা। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিয়েছেন। নির্বাচনে প্রার্থী হয়েছেন-আওয়ামীলীগের মনােনীত মাসুক আহমদ (নৌকা), আওয়ামীলীগের বিদ্রােহী প্রার্থী আব্দুল আলিম সেলু (ঘােড়া)। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মােস্তফা মিয়া (আনারস)। তিনজনের মধ্যে লড়াইয়ে মোস্তফা মিয়া বেশ ভালো অবস্থানে রয়েছেন
ইতিমধ্যেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠাের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রন সহ যাবতীয় নির্বাচন সংশ্লিষ্ট সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে। এবারের নির্বাচনে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মােট ভােটার সংখ্যা হলাে ১৩ হাজার ৩৫৬। মােট ভােট কেন্দ্র সংখ্যা হলাে ১১টি।
সরেজমিন ফুলতলা ইউনিয়নের বিভিন্ন এলাকাসহ চা-বাগান ঘুরে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থীরা তাদের নির্বাচনী ইশতহারের নানা দিক তুলে ধরছেন ভােটারদের কাছে। তবে প্রথমবারের মতাে ভােটারগণ ভােট দিবেন ইভিএম পদ্ধতিতে। ইভিএম ভােট হওয়ায় ভােটাররা তাদের ভােটাধিকার প্রয়ােগ নিয়ে রয়েছেন কিছুটা দুঃশ্চিন্তায়ও তবে নির্বাচনের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে, এবার বাগানের চা-শ্রমিকদের কাছ থেকে ব্যাপক সমর্থন পাচ্ছেন মোস্তফা মিয়া । তিনি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh