শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় ২৫০০ শিক্ষার্থীর অংশগ্রহণে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মহি উদ্দিন রিপন
  • আপডেট : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

 

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ১০ম মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে দুই ধাপে উপজেলার ২৪৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই হাজার শিক্ষার্থী এ মেধাবৃত্তি পরীক্ষায় অংশ নেয়।

মেধাবৃত্তি পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানের পৃষ্ঠপোষকতায় গত ১০ বছর ধরে এ মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়। ১ম ধাপে মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার ১৯৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১৭ টি কিন্ডার গার্টেনের ২য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১ হাজার ৭৭৫ জন শিক্ষার্থী এবং ২য় ধাপে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩৪ টি মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ৭২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন। সার্বিক সহযোগিতায় ছিলেন শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম।

পরীক্ষা পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মামুনুর রহমান, প্রবীণ সাংবাদিক সুশীল সেন গুপ্ত, সাবেক পৌর কাউন্সিলর ইকবাল আহমদ শামীম, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন, পৌর কাউন্সিলর সাইফুর রশীদ সুমন, শিক্ষক খায়রুল আলম কয়ছর, কালের কণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার স্টাফ রিপোর্টার রাসেল আহমদ,কেবিসি নিউজের সিনিয়র রিপোর্টার মহি উদ্দিন রিপন, আজহার মুনিম শাফিন প্রমুখ।

মেধাবৃত্তি পরীক্ষার পৃষ্ঠপোষক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান বলেন, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীদের মেধার বিকাশে ধারাবাহিকভাবে এ মেধাবৃত্তি আয়োজন করা হয়। ভবিষ্যতেও এ ধারবাহিকতা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh