শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় এইচএসসিতে পাশের শীর্ষে ভাটেরা, জিপিএ ৫ এ লংলা

মহি উদ্দিন রিপন
  • আপডেট : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩

মৌলভীবাজারের কুলাউড়ায় এইচএসসি পরীক্ষার ফলাফলে পাসের হার বিবেচনায় উপজেলার শীর্ষে রয়েছে ভাটেরা কলেজ। এদিকে সর্বোচ্চ জিপিএ ৫ পেয়ে শ্রেষ্ঠত্বের তালিকায় প্রথমে লংলা আধুনিক ডিগ্রি কলেজ। এছাড়া নব-প্রতিষ্ঠিত পাইকপাড়া এম.এ আহাদ কলেজ শতভাগ ফলাফল অর্জন করেছে। উপজেলার ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশগ্রহণকারী ২ হাজার ২৩৯ জনের মধ্যে ১ হাজার ৬৫৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

উপজেলার ৭টি প্রতিষ্ঠানের ৬৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করেছে এবং গড় পাশের হার ৭৪.০৫ শতাংশ। উপজেলা পর্যায়ে ভাটেরা কলেজের ১৬০ জনের মধ্যে ১৫৩ জন উত্তীর্ণ হয়ে প্রথম স্থান ও লংলা আধুনিক ডিগ্রি কলেজের ৩৭ জন শিক্ষার্থী সর্বোচ্চ জিপিএ-৫ পেয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এছাড়া কুলাউড়া সরকারি কলেজের ১৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ২য় স্থান ও কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের ৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ৩য় স্থান অর্জন করলেও পাশের হার বিবেচনায় তালিকার নিচের সারিতে। এদিকে জিপিএ-৫ প্রাপ্ত ২ জন থাকলেও পাশের হার বিবেচনায় শ্রেষ্ঠত্বের তালিকায় ২য় স্থানে রয়েছে ছকাপন উচ্চ বিদ্যালয় কলেজ।
কলেজ ভিত্তিক ফলাফলে কুলাউড়া সরকারি কলেজ থেকে ৫১৫ জনের মধ্যে পাশ করেছে ৪০৩ জন। জিপিএ ৫ পেয়েছে ১৩ জন। ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজ থেকে ৩৪৭ জনের মধ্যে পাশ করেছে ১৬৪ জন। জিপিএ ৫ পেয়েছে ৮জন। লংলা আধুনিক ডিগ্রি কলেজ থেকে ৪৯০ জনের মধ্যে পাশ করেছে ৪০৮ জন। জিপিএ ৫ পেয়েছে ৩৭ জন। এম.এ গণি আদর্শ কলেজ থেকে ১১৪ জনের মধ্যে পাশ করেছে ৮২ জন। ভাটেরা কলেজ থেকে ১৬০ জনের মধ্যে পাশ করেছে ১৫৩ জন। জিপিএ ৫ পেয়েছে ৭ জন। বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১১১ জনের মধ্যে পাশ করেছে ৫১ জন। জিপিএ ৫ পেয়েছেন ১ জন। ভূকশিমইল উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১২১ জনের মধ্যে পাশ করেছে ১০০ জন। আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজ ৯০ জনের পাশ করেছে ৬৭ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। ছকাপন স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬৮ জনের মধ্যে পাশ করেছে ৬২ জন। জিপিএ ৫ পেয়েছে ২ জন। নয়াবাজার কেসি স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৩৪ জনের মধ্যে পাশ করেছে ১০৪ জন। রাউৎগাঁও স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৮ জনের মধ্যে পাশ করেছে ৫ জন। গজভাগ স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৫ জনের মধ্যে পাশ করেছে ১২ জন। মনু মডেল কলেজ থেকে ৫৬ জনের মধ্যে পাশ করেছেন ৪৭ জন। এদিকে নবপ্রতিষ্ঠিত পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ থেকে ৩৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে।
আলিম পরীক্ষায় মনসুর মোহাম্মদিয়া সিনিয়র মাদরাসা থেকে ৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৯ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। শ্রীপুর জালালিয়া ফাজিল মাদরাসা থেকে ৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩৫ জন। জিপিএ ৫ পেয়েছে ৪ জন। ভূকশিমইল আলিম মাদরাসা থেকে ১৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৭ জন। হিংগাজিয়া সিনিয়র মাদরাসা থেকে ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৪ জন। জিপিএ ৫ পেয়েছে ২জন। দারুচ্ছুন্নাহ আলিম মাদরাসা রবিরবাজার থেকে ৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৪ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। ভাটেরা সাইফুল তাহমিনা আলিম মাদরাসা থেকে ২৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৫ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। এইচএসসি বি.এম পরীক্ষায় কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজ থেকে ৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৯০ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। এমন তথ্য নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh