বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

আরব আমিরাত আল-আইনে বাংলাদেশ লেডিস ক্লাবের আয়োজনে বসন্ত ও পিঠা উৎসব

হাবিবুর রহমান ফজলু, আরব আমিরাত থেকে
  • আপডেট : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩

আরব আমিরাত আল-আইনে বাংলাদেশ লেডিস ক্লাবের আয়োজনে বসন্ত ও পিঠা উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, প্রকৃতির পাশাপাশি ফাগুনের রঙ লেগেছে সবার মনে। তবে এই রঙটা একটু আলাদা ভাবেই লেগেছে আরব আমিরাত আল-আইন প্রবাসী পরিবার গুলোর মাঝে। নতুন প্রজন্মের কাছে দেশের সংস্কৃতি, ঐতিহ্যকে তুলে ধরতে রোববার (৫ই ফেব্রুয়ারী ২০২৩) আল-আইনের স্থানীয় একটি স্থানীয় পার্কে আল-আইনে বসবাসরত প্রবাসী বাংলাদেশি পরিবারগুলো রঙ বেরঙের শাড়িতে বাসন্তী সাজে বসন্ত ও পিঠা উৎসবের আয়োজন করে।

অনুষ্ঠানে চিতই পিঠা, নকশি পিঠা, দুধ পিঠা, ভাপা পিঠাসহ হরেক রকমের পিঠা তারা নিজের হাতে তৈরি করে নিয়ে আসে।
অনুষ্ঠানের আয়োজক মডারেটর সাদিয়া আবসার
বলেন, আল-আইন লেডিস ক্লাবের উদ্যোগে প্রবাসী পরিবারগুলো মিলে আমরা প্রতিবছরই চেষ্টা করি ফাল্গুনে পিঠা উৎসব আয়োজন করতে। এতে করে প্রবাসে বসবাসরত বাঙ্গালী ছেলে মেয়েদের মধ্যে বাঙ্গালীর ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি ধারণা দেয়া হচ্ছে। প্রবাসের মাটিতে একসঙ্গে পার্কে গল্প আর আড্ডায় মেতে উঠে সবাই। একে অন্যের সঙ্গে আত্মীয়ের বন্ধনে জড়িয়ে যায়। মডারেটর সাদিয়া আবসারের নেতৃত্বে সালমা ডলি এবং মাইমুনা মিশুর পরিচালনায় অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী নারীরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh