শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

ওভারসীজ এসোসিয়েশন অব ভূকশিমইলের উদ্যোগে ২২৫ পরিবার পেল প্রবাসীদের সহায়তা

মহি উদ্দিন রিপন
  • আপডেট : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

 

মৌলভীবাজারের কুলাউড়ার ভূকশিমইল ইউনিয়নে আসন্ন রমজান মাস উপলক্ষে ২২৫টি অস্বচ্ছল পরিবারকে নগদ ২ হাজার করে মোট ৪ লাখ ৫০ হাজার টাকার অনুদান বিতরণ করা হয়েছে। ওভারসীজ এসোসিয়েশন অব ভূকশিমইল ইউনিয়নের উদ্যোগে শনিবার দুপুরে স্থানীয় নবাবগঞ্জ বাজারে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুদান বিতরণ অনুষ্ঠানে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেণুর সভাপতিত্বে ও সংগঠনের বাংলাদেশ উপকমিটির সমন্বয়ক ও জিপিএইচ ইস্পাত লিমিডেটেডের জেনারেল ম্যানেজার মোঃ এনামুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান খোন্দকার। বিশেষ অতিথির বক্তব্য দেন ভূকশিমইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান মনির। এসময় সংগঠনের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্ঠা  মোঃ ফজলুল করিম ফজলু, কার্যকরী কমিটি’র সাংগঠনিক সম্পাদক শাহ আলম তালুকদার, সহ-সাংগঠিনক সম্পাদক এসএ সালাউদ্দিন, উপ-কমিটি’র সদস্য মোঃ মানিক মিয়া, সৌদি আরব প্রবাসী হাজী বদরুল ইসলাম কবির। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম চেরাগ। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মাহবুবুর রহমান মানিক, মাহতাব খান ও আবুল খয়েরসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ ও স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবগ।

উল্লেখ্য, বহিবির্শে ছড়িয়ে থাকা ভূকশিমইল ইউনিয়নের সকল প্রবাসীদের মধ্যে শক্তিশালী ভ্রাতৃত্বের সেতু বন্ধন আরোও সুদৃঢ় করতে এবং প্রবাস হতে মাতৃভূমি ভূকশিমইল ইউনিয়নের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য ২০২১ সালের ১৬জুন “ওভারসিজ এসোসিয়েশন অব ভূকশিমইল ইউনিয়ন” এর যাত্রা শুরু হয়।

ইতিমধ্যে সংগঠনের অর্থায়নে ভূকশিমইল ইউনিয়নে করোনাকালীন সময়ে ৬ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান, ৪৯ টি মসজিদে নগদ অর্থ প্রদান, হিন্দু সম্প্রদায়ের গরিব অসহায়দের মধ্যে আর্থিক সহায়তা প্রদান, দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ও অসুস্থসহ ৪০ জনকে ১০ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া ২২৫ জন মানুষকে শীতবস্ত্র প্রদান করা হয়।  গত বন্যায় বন্যার্তদের মধ্যে প্রায় পাঁচ লক্ষ টাকা অনুদান দেয়া হয়। গত রমজানের পূর্বে ৩৬০টি অস্বচ্ছল পরিবারকে নগদ এক হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়।

সংগঠনের বাংলাদেশ উপকমিটির সমন্বয়ক মোঃ এনামুল ইসলাম জানান, গত দুই বছরে সংগঠনের পক্ষ থেকে প্রায় তেইশ লক্ষ টাকা বিভিন্ন ভাবে অনুদান দেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাস উপলক্ষে আজ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ২২৫জন দুঃস্থ মানুষের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়। এ কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh