শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় দানাপুর মসজিদ কমিটির বিরুদ্ধে পঞ্চায়েতের অভিযোগ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

কুলাউড়া উপজেলার  জয়চন্ডী ইউনিয়নের দানাপুর জামে মসজিদের আহবায়ক কমিটির বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেছেন পঞ্চায়েতের লোকজন। এ নিয়ে গত ৩ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ করেন স্থানীয় বাসিন্দা মোঃ আব্দুল মোমিন মাস্টার, সুফিয়ান আহমদ, আলফু মিয়া, মোঃ রুবেল মিয়া, ওয়ারিছ মিয়াসহ ৯০ জন ব্যক্তি। যার অনুলিপি অফিসার ইনর্চাজ কুলাউড়া থানা ও চেয়ারম্যান জয়চন্ডী ইউপিকে দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৮টার সময় জয়চন্ডী ইউনিয়নের দানাপুর জামে মসজিদে আহবায়ক কমিটির হিসাব নিকাশ পেশ সংক্রান্ত এক সাধারণ সভার আয়োজন করা হয়। সভায় বিভিন্ন অনিয়মের অভিযোগ আনা হয়। অভিযোগগুলো হলো- হিসাব নিকাশ বিষয়ে গড়মিল, রেজুলেশন বিহীন সিদ্ধান্ত গ্রহণের অনিয়ম, ক্যাশ খাতার পৃষ্ঠার অমিল, আয়ের জন্য রসিদ এবং ব্যয়ের জন্য ভাউচারের অনিয়ম। সভা শেষে আহবায়ক কমিটির চারজন সদস্য পূর্বের মসজিদ পরিচালনা কমিটিকে বহাল করলেও আহবায়ক আব্দুল লতিফ ওই কমিটিকে মানতে নারাজ। এতে পঞ্চায়েতের অনেক সদস্য দ্বিমত পোষণ করে সভাটি বর্জন করেন।
মসজিদ কমিটির আহবায়ক ও মোতাওয়াল্লী আব্দুল লতিফ জানান, দানাপুর জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন করা হয় ২০২০ সালে। ২ বছর মেয়াদি এ কমিটিতে স্থানীয় সাবেক ইউপি সদস্য রমজান আলী-কে সভাপতি ও সাদেকুর রহমানকে সাধারণ সম্পাদকসহ একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটির মেয়াদ শেষ হলে আমাকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়। আহবায়ক কমিটির বাকি ৪জন সদস্য আবার রমজান আলী ও সাদেকুর রহমানকে কমিটিতে রাখতে চান কিন্তু তাতে রয়েছে পঞ্চায়েতের আপত্তি। আপত্তি থাকায় এই কমিটিতে আমি স্বাক্ষর করিনি।
এ বিষয়ে মসজিদ কমিটির সাবেক সভাপতি রমজান আলী জানান, আমাদের কমিটির মেয়াদ শেষ হলে আহবায়ক কমিটি গঠন করে হিসাব নিকাশসহ আনুষাঙ্গিক বিষয়াদি তাদেরকে বুঝিয়ে দিয়েছি। এ সংক্রান্ত একটি রেজুলেশনে তাদের স্বাক্ষর আছে। ওই সময় তারা কোন আপত্তি উথাপন করেননি। তিনি আরো জানান, দানাপুর পঞ্চায়েতের মান সম্মান নষ্ট করার জন্য একটি বিশেষ মহল নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমরা চাই, সবার সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে একটি সুন্দর কমিটি গঠনের মধ্যে দিয়ে মসজিদ পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্ত করার জন্য ইউএনও স্যার আমাকে নির্দেশনা দিয়েছেন। আমি জয়চন্ডী ইউনিয়নের তহশিলদারকে দায়িত্ব দিয়েছি বিষয়টি তদন্ত করে দেখার জন্য। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ইউএনও স্যার পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh