শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

সর্বস্থরের জনসাধারণকে পবিত্র ঈদুল ফিতরের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন ওসি আব্দুছ ছালেক

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

কুলাউড়া উপজেলাবাসীকে পবিত্র ঈদুল ফিতরের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুছ ছালেক। বুধবার (১৯ এপ্রিল) রাতে ওসি আব্দুছ ছালেক এক শুভেচ্ছা বার্তায় বলেন, দীর্ঘ একমাস ব্যাপী সিয়াম সাধনার পর মুসলিম জাতির জীবনে শান্তি ও আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে ঈদুল ফিতর।
পবিত্র রমজান মাসে আমরা যে ত্যাগ ও সংযমের শিক্ষা লাভ করেছি- তা যেন সবার ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলন ঘটে। মাহে রমজানের আত্মশুদ্ধির মহান দীক্ষার মধ্যদিয়ে আসে পবিত্র ঈদুল ফিতরের আনন্দঘন মুহুর্ত। তাই সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের মাঝে ভাগ করে নিতে হবে। ঈদুল ফিতরের উৎসব মুসলিম জাতি নিবিড় ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে।
ঈদুল ফিতরের ভ্রাতৃত্ববোধ শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সকল হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়, নিষ্ঠার সাম্য, ঐক্য, ভ্রাতৃত্ব, দয়া, সহানুভূতি, মানবতা ও মহামিলনের ঐক্যবদ্ধ ভালোবাসায় পরিপূর্ণ সমাজ এবং দেশকে এগিয়ে নিতে একযোগে কাজ করা। তিনি বলেন, যে যেখানেই যে ভাবেই থাকেন না কেন ঘনিষ্ঠজন, নিকটতম আত্মীয়সহ সবাই ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেবেন। কোন অসহায় ও দুঃস্থ কর্মহীন মানুষ যেন অভুক্ত না থাকে এ জন্য সমাজে যারা বিত্তবান ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাহাতে নিরন্ন অভুক্ত মানুষ ঈদের আনন্দের অংশীদার হতে পারে। এছাড়া তিনি আরো বলেন, আমাদের চারপাশে অনেক অসহায় ও বিপন্ন মানুষ রয়েছে, তারা যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় সে ব্যাপারে সাধ্যমতো সবাইকে চেষ্টা করতে হবে বিত্তবান ব্যক্তিরা সামর্থ্য অনুযায়ী অসচ্ছল ও অসহায় মানুষদের সাহায্যের অবদান রাখতে হবে। তাহলে ঈদ আনন্দ সবার মাঝে বিরাজ করবে।
ঈদ মানে আনন্দ, ঈদ মানে মিলন, ঈদ মানে শান্তি। সেই শান্তিতে থাকতে হলে আপনাদের আশেপাশে মাদক কারবারি, চোরাচালানি, ছিনতাইকারী, সন্ত্রাস ও জঙ্গিবাদ দেখলে আমদের খবর দিয়ে সহযোগিতা করতে হবে। এছাড়া ঈদের দিন স্কুল পড়ুয়া ছাত্র ও যুবকেরা বেপরোয়া ভাবে মোটরসাইকেল না চালানোর জন্য তাদের পিতা-মাতার প্রতি আহ্বান করেন এবং কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে সাথে সাথে ৯৯৯ নাম্বারে বা থানার ওসির কিংবা কর্তব্যরত ডিউটি অফিসারের নাম্বারে ফোন দিয়ে জানাতে হবে। তিনি উপজেলা বাসীসহ দেশ ও প্রবাসের সকলের সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেছেন। পরিশেষে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুলাউড়াসহ দেশ বিদেশের সকল মুসলিম উম্মাহকে জানিয়েছেন আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh