শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় ভূমি ও গৃহহীনমুক্ত করার লক্ষ্যে যৌথ সভা

মহি উদ্দিন রিপন
  • আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেণী) মুক্ত উপজেলা ঘোষনার লক্ষ্যে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সুধী সমাজের ব্যক্তিবর্গকে নিয়ে উপজেলা প্রশাসনের একটি যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ হল রুমে যৌথ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আবদুল হক।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আবু মাসউদ, উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোঃ ময়নুল হক, ভূকশিমইল ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনির, কাদিপুর ইউপি চেয়ারম্যান জাফর আহমদ গিলমান, বরমচাল ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম খান সুইট, শরীফপুর ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান জিমিউর রহমান চৌধুরী ফুল মিয়া, কর্মধা ইউপি চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ, সিনিয়র সাংবাদিক এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম মছব্বির আলী, সিনিয়র সাংবাদিক আজিজুল ইসলাম, চৌধুরী আবু সাঈদ ফুয়াদ, কুলাউড়া উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল বারী সোহেল, সাংগঠনিক সম্পাদক মাহফুজ শাকিল, সহ-সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন রিপনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান খোন্দকার বলেন, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে ১১০টি, ২য় পর্যায়ে ১০০টি, ৩য় পর্যায়ে ১১৩টি ও ৪র্থ পর্যায়ে ৯৬টি ঘর বরাদ্দ করা হয়। ৪র্থ পর্যায়ের নির্ধারিত উপজেলার কাদিপুর ইউনিয়নের উত্তর কৌলা (ঢুলিপাড়া) এলাকায় ৩৬টি, ও ফরিদপুর এলাকায় ২৬টি ঘর জমি ক্রয় করে তৈরি করা হয়। এছাড়া হাজীপুরের পীরের বাজারে ৫টি, শরীফপুরের কালারায়ের চর এলাকায় ১৬টি ও কর্মধা ইউনিয়নের দক্ষিণ টাট্টিউলীতে ১৩টিসহ মোট ৯৬টি ঘর সরকারের খাস জমিতে তৈরি করা হয়েছে।
তিনি আরো বলেন, ইতিমধ্যে যেসকল ঘরে ভূমিহীনরা উঠেছেন তাদের বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে খোঁজখবর রাখা হচ্ছে। প্রধানমন্ত্রী কর্তৃক এই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করার পর যদি প্রাকৃতিক দুর্যোগ, অগ্নিকান্ড, বন্যাসহ অন্য কোন কারণে যদি কেউ গৃহহীন হয় তাহলে পরবর্তীতে তাদেরকেও সরকারের এই প্রকল্পের মাধ্যমে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh