শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় নিষিদ্ধ কারেন্ট জালে মাছ শিকার, পঁচা মাছ বিক্রি , ১৯ জনকে জরিমানা।

মহি উদ্দিন রিপন
  • আপডেট : শনিবার, ১৫ জুলাই, ২০২৩

কুলাউড়া উপজেলার হাকালুকি হাওরের মৎস্য রক্ষা ও সংরক্ষণের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে অভিযানে নিষিদ্ধ বেড় জাল ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করায় ১৯ জনকে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৫ জুলাই) দিনব্যাপী উপজেলার হাকালুকি হাওরের কাংলি গোবরকুরি চিকনামাটি অভয়াশ্রমে অভিযান চালিয়ে তাদেরকে এ জরিমানা করা হয়।

এ ছাড়া পঁচা মাছ বিক্রির অপরাধে পৌরসভাস্থ দক্ষিণ বাজারে ৩ জন মাছ বিক্রেতাকে ৩ হাজার ৫ শত টাকা জরিমানা করে পঁচা মাছ মাটিচাপা দিয়ে বিনষ্ট করা হয়।
অভিযান সূত্রে জানা যায়, হাকালুকি হাওরের কাংলি গোবরকুরি চিকনামাটি অভয়াশ্রম এলাকায় উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ অভিযান পরিচালনা করে। এ সময় অভয়াশ্রমে পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ বেড় জাল ও কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় জালসহ ১৯ জনকে আটক করে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে তাদের কাছ থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকার ১৪ হাজার মিটার জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়

একই সাথে জয়চন্ডী ইউনিয়নের আচুরিঘাট এলাকায়  ব্রীজের নিচে ভেসাল জালের জন্য স্থাপিত স্থায়ী বাশের কাঠামো অপসারন করে চলমান পানির প্রবাহে মাছের চলাচল প্রতিবন্ধকতামুক্ত করা হয়। হাওরের বিভিন্ন স্থানে স্থাপিত এ ধরনের আরও দুইটি ভেসাল জালের জন্য ব্যবহৃত স্থায়ী বাঁশের কাঠামো অপসারণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ। অভিযানে সহায়তা করে কুলাউড়া থানাপুলিশের একটি টিম।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh