শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় দূর্গাপূজা উপলক্ষে প্রথমবারের মতো শুভ মহালয়া

স্টাফ রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

 

আসছে ২০ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজা। দুর্গাপূজার আগে দেবীপক্ষের শুরু হয় মহালয়ার মাধ্যমে। মহালয়ার এই দিনটি তাই সনাতন ধর্মাবলম্বীদের জন্য অত্যন্ত মহিমান্বিত শুভ দিন। এ বছরের মহালয়া উপলক্ষে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ১৪ অক্টোবর দুপুরে চৈতালী সংঘের আয়োজনে অনুষ্ঠিত হলো শ্রী শ্রী চন্ডী পাঠ ও শিশুকিশোরদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মহালয়ার প্রত্যুষে প্রদীপ প্রজ্জ্বলন, শঙ্খ ও উলুধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। শ্রী শ্রী চন্ডী পাঠ করেন শ্রীমতী মৌমিতা চক্রবর্তী। কুলাউড়ার সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের পর উপস্থিত সবাইকে আপ্যায়িত করা হয়।
প্রথমবারের মতো এমন একটি আয়োজনের পর সংঘের পূজা কমিটির সভাপতি ডা. শিবনাথ ভট্টাচার্য বলেন, সবার উপস্থিতিতে এমন একটি আয়োজন করতে পারা অবশ্যই আনন্দের, দুর্গাপূজা বা দুর্গোৎসব হল সনাতন হিন্দু ধর্মাবলম্বী বাঙালিদের প্রধান ধর্মীয় ও সামাজিক উৎসব। বাংলাদেশে সপ্তাহব্যাপী আনন্দোৎসবে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে সকল বয়সের মানুষ একাত্মতায় মিলিত হয়। পূজামন্ডব ঘিরে শুরু হয় নানান কর্মযজ্ঞ। নানা বর্ণে নানা আয়োজনে উৎসবে ভরে থাকে সমস্ত এলাকা। কাঁসর ঘন্টা আর ঢাকের তালে আন্দোলিত হয়ে ওঠে পূজার সকল আয়োজন। মহালয়ার মাধ্যমে শারদীয় দুর্গোৎসবেও এই আনন্দ নিয়েই সবাই উদযাপন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh