শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় বাল্যবিবাহ পন্ড করে জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

 

অপ্রাপ্তবয়স্ক ছেলে এবং মেয়ের বিয়ের অনুষ্ঠানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বাল্যবিবাহের অনুষ্ঠান পণ্ড করে জরিমানা আদায় করা হয়েছে।
ঘটনাটি শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর ২ টায়। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের তেলিবিল গ্রামে। প্রবাসী আসুক মিয়ার অপ্রাপ্তবয়স্ক কিশোরী মেয়ের বিয়ে উপলক্ষে বাড়িতে চলছিল উৎসবের আমেজ। বরপক্ষও চলে এসেছিল।
ঠিক সেই মুহূর্তে উৎসবে ছন্দপতন। হানা দিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। এ সময় বিয়ের আয়োজন পণ্ডসহ জরিমানা করা হয় উভয়পক্ষকে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,
উপজেলার শরীফপুর ইউনিয়নের তেলিবিল গ্রামের প্রবাসী আসুক মিয়ার অপ্রাপ্তবয়স্ক মেয়ের সাথে পাবনা জেলার সুজানগর উপজেলার শাহীন আলমের অপ্রাপ্তবয়স্ক ছেলের বিয়ের বিষয়টি শুনে সেখানে হাজির হয়ে মেয়ের মা তাহমিনা বেগম কে ৭ হাজার ছেলের বাবা শাহীন আলমকে ৫ হাজার টাকা ও বিয়ে পণ্ডসহ বাল্যবিবাহ নিরোধ আইনে জরিমানা আদায় করার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান , তিনি আরও বলেন, এ রকম অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর্মকার উপস্থিত ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে কুলাউড়া থানাপুলিশের একটি দল সহযোগিতা করে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh