শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়া আসনে নৌকা, স্বতন্ত্র, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপিসহ ১০ প্রার্থীর মনোনয়ন জমা

মহি উদ্দিন রিপন
  • আপডেট : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

মৌলভীবাজার-২ কুলাউড়া সংসদীয় আসনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করার জন্য মোট ১০ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কুলাউড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের কাছে মনোনয়ন জমা দেন নৌকা প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, স্বতন্ত্র প্রার্থী সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি একেএম সফি আহমদ সলমান, তৃণমূল বিএনপির প্রার্থী সাবেক এমপি এম এম শাহীন, স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি মোঃ আব্দুল মতিন, জাতীয় পার্টি (জাপা) মোঃ আব্দুল মালিক, ইসলামী ফ্রন্টের প্রার্থী এনামুল হক মাহতাব, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা আছলাম হোসাইন রহমানী, বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী মোঃ কামরুজ্জামান সিমু। অন্যদিকে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার ড. উর্মি বিনতে সালামের কাছে মনোনয়ন জমা দেন সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী এড. বদরুল হোসেন ইকবাল ও জাতীয় পার্টি (জিএম কাদের) এড. মাহবুবুল আলম শামীম। এদিকে এড. মাহবুবুল আলম শামীম ও মোঃ আব্দুল মালিক নিজেকে জাতীয় পার্টির প্রার্থী দাবি করে পৃথকভাবে কুলাউড়া সহকারী রিটার্নিং অফিসার ও জেলা রিটানির্ং অফিসারের কাছে তাদের মনোনয়ন জমা দেন।
উল্লেখ্য, কুলাউড়ায় দীর্ঘ দেড় দশক পর আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকার মনোনয়ন পান আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল। এদিকে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সফি আহমদ সলমান ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে পরাজিত করে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। অন্যদিকে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হন। অন্যদিকে সাবেক এমপি এম এম শাহীন ২০১৮ সালে বিএনপির মনোনয়ন না পেয়ে বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়ে মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা নিয়ে কুলাউড়া আসনে নির্বাচন করে ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী সুলতান মনসুরের কাছে পরাজিত হন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কুলাউড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার বলেন, মোট ৮জন প্রার্থী কুলাউড়ায় মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে দুইজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এছাড়া অন্য দুই প্রার্থী জেলা রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়ন জমা দিয়েছেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh