শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় নির্বাচন সামনে রেখে ব্যানার-বিলবোর্ড উচ্ছেদ করলো প্রশাসন

স্টাফ রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মৌলভীবাজারের কুলাউড়ায় ব্যানার, ফ্যাস্টুন, তোরণ ও বিলবোর্ড উচ্ছেদ করেছে প্রশাসন। বুধবার (২৯ নভেম্বর) দুপুর থেকে রাত পর্যন্ত শহরের অলিগলিতে এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান। এসময় তাকে সহযোগিতা করেন কুলাউড়া থানা পুলিশ, র‌্যাব ফোর্স ও কুলাউড়া পৌরসভার স্বেচ্ছাসেবক দল।

শহরের স্কুল চৌমুহনী এলাকায় অবস্থিত নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সম্মুখ থেকে শুরু হওয়া অভিযান শেষ হয় শহরের বিছরাকান্দি এলাকায়। এ সময় কুলাউড়ার প্রধান সড়ক, স্টেশন সড়ক, উপজেলা পরিষদ সড়কসহ শহরের সকল সড়কের দুপাশে থাকা প্রায় সহস্রাধিক অবৈধ ব্যানার, ফ্যাস্টুন, সাইনবোর্ড, বিলবোর্ড ও তোরণ অপসারণ করা হয়।

জানা যায়, যেকোনো নির্বাচন ও দিবসকে ঘিরে রাজনৈতিক নেতাকর্মী ও এমপি প্রার্থীদের ছবিসহ তাদের নেতাকর্মী কর্তৃক ব্যানার,ফ্যাস্টুন, বিলবোর্ড, সাইনবোর্ড সাটানো হয়। যা থাকে বছরব্যাপী। পরে এগুলো সরানোর উদ্যোগ নেয় না কেউ। এতে নষ্ট হয় শহরের সৌন্দর্য্যে। আচরণবিধি লঙ্ঘণ হওয়ায় জাতীয় নির্বাচনকে ঘিরে এসব অপসারনের নির্দেশ দেন কমিশন। এরই অংশ হিসেবে একযোগে এই অভিযান চালানো হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

কুলাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান জানান, জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসন সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। নির্বাচন কমিশনের নির্দেশে শহরের অবৈধ ব্যানার-ফ্যাস্টুন, সাইনবোর্ড, বিলবোর্ড ও তোরণ অপসারণ করা হয়েছে। উপজেলার সবক’টি ইউনিয়নে চলবে এ অভিযান।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh