মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ কুলাউড়ায় কাঁকড়াছড়া পুঞ্জির লোকদের রাস্তায় চলাচলে আবারো বাঁধার অভিযোগ

পোলেল্ড আ.লীগের ঘোষিত কমিটির প্রতিবাদে সভা

ফারজানা আহমেদ
  • আপডেট : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

কাউন্সিল ছাড়া ত্যাগি ও সক্রিয় নেতাকর্মীদের না জানিয়ে বিশেষ সাধারণ সভা করে পোলেল্ড আওয়ামী লীগ কমিটি ঘোষণার প্রতিবাদ জানিয়েছে পোলেল্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা । শনিবার (২৩ ডিসেম্বর) পোলেন্ডের একটি হলে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তারা বলেন, সাংগঠনিক নিয়ম বহির্ভূত কমিটি পোলেল্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা মেনে নেবে না । রাতে আধারে নয়, কাউন্সিলের মাধ্যমে পূর্নাংঙ্গ কমিটি গঠন করতে হবে ।  কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করা বাংলাদেশ আওয়ামীলীগের ঐতিহ্য।

ডা: খলিলুল রহমান কাইয়ুমের সভাপতিত্বে মাসুদর রহমান তুহিনের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আবু জাফর ফজলে রাব্বী, প্রধান বক্তা ছিলেন শেখ এরশাদুর রহমান, বি‌শেষ অতিথির বক্তব্য রাখেন সিদ্দিকুর রহমান, শরীফ আহমেদ, দেলোয়ার হোসেন, হামিদুল ইসলাম চৌধুরী মুরাদ, ড: আরিফুর রহমান, শাহজালাল আলম রাসেল, মাহমুদুল হাসান দোলন সহ পোলেন্ড আওয়ামী লীগ যুবলীগ,  শ্রমিকলীগ নেতৃবৃন্দ।

বক্তরা বলেন, নির্বাচনের আগে কমিটি গঠন দুরভিসন্ধি মূলক। নির্বাচনের আগে আর কমিটি নয় এমন নির্দেশনা দিয়েছেন স্বয়ং দলের সভাপতি শেখ হাসিনা। তারপরও কিভাবে দায়িত্বপ্রাপ্ত নেতারা একটি বিশেষ সাধারণ সভায় কমিটি ঘোষনা করেন। কিছু স্বার্থনেশি লোক নিজেদের স্বার্থ হাসিল করতে দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে যোগসাজশে এ পকেট কমিটি ঘোষনা করেছে। যা আওয়ামী লীগের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী।

এই কমিটি ঘোষনার ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি পোলেল্ড আওয়ামী লীগের কার্যক্রম স্থবির হয়ে পড়বে। তাই, দ্রুত এই পকেট কমিটি বাতিল করে নির্বাচনের পরে ত্যাগি ও সক্রিয় নেতাকর্মীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে বৈধ একটি কমিটি গঠনে করার আহ্বান জানান বক্তরা।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh