বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ফ্রান্সে শহীদ মিনারের মালিকানার দাবি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪

ফ্রান্সের তুলুজে নির্মিত প্রথম স্থায়ী শহীদ মিনার নির্মাণের ৩ বছর পর শহীদ মিনারের মালিকানা দাবি করে উদ্যোক্তাদের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠিয়েছে ভাস্কর নভেরা আহমদের স্বামী দো ব্রোন গ্রেগোয়ার । নোটিশে উল্লেখ করা হয়েছে, শহীদ মিনারের স্বত্বাধিকারীর বিনা অনুমতিতে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় প্যারিসে আয়েবা সদর দপ্তরে এক সংবাদ সম্মেলন করে উকিল নোটিশের বিষয়টি জানান, শহীদ মিনারের উদ্যোক্তা ফখরুল আকম সেলিম ও আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ।

এ সময় তারা বলেন, ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে । এই শহিদ মিনার কারো ব্যক্তিগত সম্পত্তি নয় । কোন স্থপতি ভবনের নকশা করে দিলে, সেই ভবনের মালিকানা তার হয়ে যায় না। শহীদ মিনার আমাদের বাঙ্গালীর সংগ্রাম, শোক, শপথ ও স্বাধীন সার্বভৌমত্বের প্রতীক।

শহীদ মিনারের অন্যতম উদ্যোক্তা কাজী এনায়েত উল্লাহ বলেন, শহীদ মিনার প্রতিষ্ঠার দীর্ঘ ৩ বছর পর ভাষ্কর নভেরা আহমেদর স্বামী হঠাৎ শহীদ মিনারের মালিকানা দাবি করা দুরভিসন্ধি মূলক। এই মালিকানা দাবি করা পিছনে দেশী বিদেশী কোন চক্রান্ত রয়েছে কি না তা আমরা খতিয়ে দেখছি। শহীদ মিনার ও বাংলাদেশের বিরুদ্ধে যে কোন ধরনের অপশক্তি, চক্রান্ত রুখে দিতে আমরা বদ্ধ পরিকর। ইতিমধ্যে আমরা বিজ্ঞ আইনজীবি নিয়োগ করেছি । এটা আমরা আইনীভাবে মোকাবেলা করবো । এ ব্যাপারে বাংলাদেশ সরকারে সহযোগিতা কামনা করেন ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা নৌ কমান্ডো এনামুল হক, ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ আবুল কাশেম, উপদেষ্ঠা সালেহ আহমদ চৌধুরী, আয়েবার যুগ্ম মহাসচিব শরীফ আল মমিন, প্যারিস শহিদ মিনারে অন্যতম উদ্যোক্তা টি এম রেজা, একুশ উদযাপন পরিষদের সদস্য সচিব এমদাদুল হক স্বপন, ফরাসী তরুন আইনজীবি রুম্মান উল্লাহ, আয়েবার সহকারী ট্রেজারার তাপস বড়ুয়া রিপন, বাংলাদেশী কমিউনিটি অ্যাসোসিয়েশন তুলুজ ফ্রান্সের সিনিয়র সহসভাপতি তাজিম উদ্দিন খোকন, সাধারন সম্পাদক শাকের চৌধুরী, ফ্রান্স আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান সুমন, কামাল সিকদার ও কামাল পাশাসহ অনেকে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh