বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

প্রবাসীদের সেবা প্রদানে অবহেলা কাম্য নয় : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রবাসীদের সেবা প্রদানে কোনো ধরনের অবহেলা বা দীর্ঘসূত্রতা কাম্য নয়। তিনি বলেন, প্রবাসীরা অনেক কষ্ট করে দেশে রেমিট্যান্স পাঠায়। প্রবাসীদের রেমিট্যান্স দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে রাজধানীর ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের কনফারেন্স রুমে বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রবাসী ও তাদের পরিবারের জন্য মন্ত্রণালয়ের প্রতিশ্রুত সেবা প্রদানে আন্তরিক হওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনে সরকারের উদ্যোগগুলো যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে। বাস্তবমুখী উদ্যোগ গ্রহণ করে বিদেশ ফেরত কর্মীদের আর্থ-সামাজিকভাবে প্রতিষ্ঠিত করতে হবে।

রেমিট্যান্স বাড়াতে দক্ষকর্মী প্রেরণ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন।

উল্লেখ্য, প্রতিমন্ত্রী রোববার সকালে ডিবেট ফর ডেমোক্র্যাসির আয়োজনে বিতার্কিকদের এক সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

 

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh