শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় শিশুদের মাতালো সিসিমপুর

সালা উদ্দিন
  • আপডেট : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪

 

সিসিমপুরের হালুম, টুকটুকি, ইকরি চরিত্রগুলো যেনো শিশুদের কাছে স্বপ্ন। এ স্বপ্নই ধরা দিয়েছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ক্লিভডন বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে।

নাচ, গান আর কথায় বিদ্যালয় প্রাঙ্গণ মাতিয়েছে জনপ্রিয় শিশুতোষ অনুষ্ঠান সিসিমপুরের চরিত্ররা। এতদিন টেলিভিশনের পর্দায় দেখে আসা জনপ্রিয় এ চরিত্রগুলো সরাসরি দেখে আনন্দের সীমা ছিলো না শিশুদের।

বৃহস্পতিবার (৮ ফ্রেব্রুয়ারি) দুপুরে উপজেলার ক্লিভডন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে সিসিমপুর লাইভ শো’র আয়োজন করে সিসিমপুর শিক্ষা প্রকল্প। এতে পারফর্ম করে সিসিমপুরে জনপ্রিয় চরিত্র হালুম, টুকটুকি, ইকরিরা। এই নামগুলো বাংলাদেশের শিশুদের কাছে অনেক চেনা পরিচিত নাম।

টেলিভিশনের পর্দায় দেখা প্রিয় সিসিমপুর সরাসরি দেখার সুযোগ পেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠে ক্ষুদে শিক্ষার্থীরা। সিসিমপুরের চরিত্রগুলোর সঙ্গে নেচে গেয়ে লাইভ-শো প্রাঙ্গণ মুখর করে তোলে শিশু শিক্ষার্থীরা।

ক্লিভডন চা বাগানের ব্যবস্থাপক মো.শফিকুল ইসলামের সভাপতিত্বে লাইভ শো’তে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুদের বিনোদন দেওয়া আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সিসিমপুরের চরিত্রগুলো সরাসরি দেখতে পেয়ে এখানে শিশুরা বেশ আনন্দিত হয়েছে। এ অনুষ্ঠানকে ছড়িয়ে দেওয়া দরকার। শিশুদের আনন্দে আনন্দে শিক্ষা দিতে সরকার কাজ করছে বলে তিনি জানান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সিসিমপুর শিক্ষা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী জিল্লুর রহমান জয়। তিনি বলেন, সিসিমপুর প্রকল্প বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। শিশুদের আনন্দে আনন্দে শেখানোর জন্য এ প্রকল্পের মাধ্যমে নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি আরও বলেন, এ কার্যক্রম ধারাবাহিকভাবে আয়োজন করেছে আরডিআরএস বাংলাদেশ। দাতা সংস্থা ইউএসএআইডির আর্থিক সহযোগিতায় হবিগঞ্জ ও মৌলভীবাজারের প্রকল্পভুক্ত ২৫০টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মোট ৫০টি প্রদর্শনী চলমান রয়েছে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh