শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

আইজিপি পদক পাচ্ছেন কুলাউড়া  থানার সাবেক  ওসি আব্দুছ ছালেক 

মহি উদ্দিন রিপন
  • আপডেট : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪

 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পদকে ভূষিত হয়েছেন মৌলভীবাজারের কুলাউড়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুছ ছালেক। বর্তমানে তিনি জেলার রাজনগর থানায় কর্মরত রয়েছেন। ২০২৩ সালে কুলাউড়ায় কর্মক্ষেত্রে প্রসংশনীয় কাজ ও কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ তাকে এই সম্মাননা প্রদান করা হয়েছে।

২৪ ফেব্রুয়ারি শুক্রবার পুলিশ হেডকোয়ার্টার্সের এক প্রজ্ঞাপনে জানা গেছে, ২০২৩ সালে অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কতর্ব্যনিষ্ঠা, সাহসিকতা, সততা, পেশাদারিত্ব জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকা- ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় ও স্বীকৃতিস্বরূপ হিসেবে ভালো কাজে অবদানের জন্য ওসি আব্দুছ ছালেককে এই পদকে ভূষিত করা হয়। আগামী ২৮ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বাংলাদেশ পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ওসি আব্দুছ ছালেককে এ পদক পরিয়ে দিবেন।

এক প্রতিক্রিয়ায় ওসি আব্দুছ ছালেক বলেন, কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ তার এ প্রাপ্তিতে কর্ম উদ্দীপনা ও দায়িত্ববোধ আরও বাড়িয়ে দেবে। এই পুরস্কার যেনো আরও ভালো কাজ করার অনুপ্রেরণা দেয়, এ জন্য তিনি সকলের দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, ২০২৩ সালে কুলাউড়ার কর্মধা ইউনিয়নের জঙ্গিবিরোধী অভিযানে সিটিটিসিকে সহায়তা করে বিশেষ ভূমিকা রাখায় ওসি মোঃ আব্দুছ ছালেকের হাতে বিশেষ পুরস্কার তুলে দেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো: মনজুর রহমান পিপিএম (বার)।

এছাড়া ওসি আব্দুছ ছালেক কুলাউড়া থানায় যোগদানের পর থেকে থানায় আগত সেবাগ্রহীতাদের মানবিকভাবে পুলিশি সেবা প্রদান-সেবার মান বৃদ্ধি, থানা এলাকার আইনশৃঙ্খলার উন্নতি, গাঁজা, ইয়াবা, চোলাই মদ ও ফেন্সিডিলসহ লক্ষ লক্ষ টাকার মাদকদ্রব্য উদ্ধার, জঙ্গিবাদ দমন, কুখ্যাত ডাকাত গ্রেপ্তার, চোরাই গাড়ি ও মোটরসাইকেল উদ্ধার, বিভিন্ন সামাজিক কার্যক্রম, উঠান বৈঠক ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, নারী নির্যাতন ও ইভটিজিং রোধ, দাগী অপরাধীদের গ্রেফতার পূর্বক চুরি-ডাকাতি রোধ, অল্পসময়ে নিখোঁজ ভিকটিম উদ্ধার, ক্লুলেস মামলার রহস্য উদঘাটনসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার বিশেষ অবদান রাখায় তাকে অভিন্ন মানদন্ডের আলোকে টানা নবম বারের মতো জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করা হয়।

এদিকে ২০২৩ সালে কুলাউড়া উপজেলার ১৩ নম্বর কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলী বাইশালী টিলায় জঙ্গি আস্তানায় সিটিটিসি’র সাথে অভিযান পরিচালনা করে ৩০ জন জঙ্গি সদস্যকে গ্রেফতারসহ বিপুল পরিমান জিহাদী বই, আগ্নেয়াস্ত্রের গুলি ও বিস্ফোরক দ্রব্যাদি উদ্ধার করে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখেন ওসি আব্দুছ ছালেক।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh