মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ কুলাউড়ায় কাঁকড়াছড়া পুঞ্জির লোকদের রাস্তায় চলাচলে আবারো বাঁধার অভিযোগ

প্যারিসে ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ‘পাঠশালা’র যাত্রা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ৩ মার্চ, ২০২৪

মানসম্পন্ন ভাষা শিক্ষাদানের প্রত্যয় নিয়ে রাজধানী প্যারিসে ফরাসি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ‘পাঠশালা’র উদ্বোধন হয়েছে। গেল শুক্রবার ফিতা ও কেক কাটার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এই প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়।

প্রতিষ্ঠানের  চেয়ারম্যান  উবায়দুল্লাহ কয়েছ জানান,দিনে দিনে ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের সংখ্যা বাড়ছে তবে সে অনুযায়ী ভাষা শিক্ষা প্রতিষ্ঠান তেমন গড়ে উঠছে না,বিশেষ করে মানসম্পন্ন ভাষা শিক্ষা প্রতিষ্ঠান। এক্ষেত্রে তাদের প্রতিষ্ঠান থেকে মানের বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে।

তিনি আরো বলেন,ফ্রান্সে নিয়মিত হওয়া থেকে শুরু করে জাতীয়তা অর্জন সব ক্ষেত্রেই এখন ফরাসি ভাষা পড়া ও লেখার বাধ্যতামূলক আইন জারি করা হচ্ছে। ভাষা শিক্ষার এই প্রয়োজনীয়তা পূরণের স্বপ্ন নিয়ে ‘পাঠশালা’ যাত্রা করেছে। সকল নিয়ম নীতি অনুসরণ করে,দক্ষ শিক্ষকমন্ডলী দ্বারা এই প্রতিষ্ঠান পরিচালিত হবে।

পাঠশালার উদ্বোধন উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয় । প্রতিষ্ঠানের পৃষ্টপোষক আব্দুল্লাহ আল হাসানের সভাপতিত্বে ও হাসান আহমদের পরিচালনায় উদ্বোধনী সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন রায়হান উদ্দিন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা সালেহ আহমদ চৌধুরী,সুব্রত ভট্রাচার্য,বিডি ফার্ণিচারের সত্বাধিকারী মিয়া মাসুদ,বাংলা অটো ইকুলের পরিচালক হোসেন সালাম রহমান,কবি ও ছড়াকার লুকমান আহমদ আপন,কমিউনিটি নেতা আলী হোসেন,এলান খান চৌধুরী,সজিব দৃষ্টি,আজহার উদ্দিন,ছায়েম আহমদ,হারুনুর রশিদ,রুমান দেওয়ান,আব্দুস সালাম,তোফায়েল শিপু,সাদিক আহমদ,রাজু আহমদ রাজ,মিছবাহ উদ্দিন,রায়হান, শাকিল আহমদ শাহপরান,রাহাত আহমদ,হামিদুর রহমান প্রমুখ।
দোয়া পরিচালনা করেন মুজিবুর রহমান। বিশেষকরে প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট ও প্রধান শিক্ষক ও সম্নয়ক ইউনিভার্সিটি প্যারিসের ছাত্র আহমেদ শামীমের সুস্থতা কামনা করে দোয়া হয়।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh