মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

কুলাউড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন

মো : মহি উদ্দিন
  • আপডেট : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

 

মৌলভীবাজারের কুলাউড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে। রবিবার (১৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরের ‘বঙ্গবন্ধু ম্যুরালে’ কুলাউড়া আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেলের পক্ষ থেকে ও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যদিয়ে দিবসের কর্মসূচির সূচনা হয়।

পরে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথির বক্তব্য রাখেন,  কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপংকর ঘোষ,বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার সুশীল চন্দ্র দে, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আবু মাসুদ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জসিম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. জাকির হোসেন, থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমির হোসেন, সাংবাদিক  মো. খালেদ পারভেজ বখশ, মহি উদ্দিন রিপন, উপজেলা স্কাউট সম্পাদক সহকারী শিক্ষক সোহেল আহমদ।

এ ছাড়া বক্তব্য রাখেন শিশুবক্তা ইসরাত জাহান নওরীন, মান্তাসা, সৈকত ও ইনসান।
বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রাজনৈতিক জীবন ও স্বাধীনতাযুদ্ধের স্মৃতিচারণ করে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন।
সভাশেষে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসারের পরিচালনায় শিশু একাডেমি আয়োজিত শিশু ও কিশোরদের মধ্যে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh