মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ কুলাউড়ায় কাঁকড়াছড়া পুঞ্জির লোকদের রাস্তায় চলাচলে আবারো বাঁধার অভিযোগ

ম্যাক্রোঁ ভেঙে দিয়েছেন সংসদ; শাসন করতে প্রস্তুত মারিন লো পেন

ফারজানা আহমেদ
  • আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪

ইউরোপীয় নির্বাচনের ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রোঁর দলের ভরাডুবির কারণে সংসদ ভেঙে দিয়ে, আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ । আগামী ৩০ জুন এবং ৭ জুলাই ফ্রান্সের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে অভিবাসন বিরোধী মারিন লো পেন ক্ষমতায় সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে ।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পাওয়া কট্টর ডানপন্থী নেত্রী মারিন লো পেনের দলের (Rassemblement National) প্রেসিডেন্ট জগদান বাগডেলা রবিবার সন্ধ্যায় প্রেসিডেন্টের কাছ জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার অনুরোধ জানান। পরে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এলিসী প্রাসাদ থেকে এক বক্তব্যে জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার ঘোষণা দেন । এ সময় তিনি বলেন, ইউরোপীয় এই ভোটের ফলাফল “ইউরোপীয় ইউনিয়ন রক্ষাকারী দলগুলির জন্য একটি ভাল ফলাফল নয়” । জাতীয়তাবাদীদের উত্থান আমাদের জাতির জন্য একটি বিপদ।

এছাড়াও তিনি ফ্রান্সের শান্তি এবং সম্প্রীতির জন্য আগামী ৩০ জুন এবং ৭ জুলাই জাতীয় নির্বাচনে তার দলকে  ব্যাপকভাবে ভোট দেওয়ার আহবান জানান।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh