শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

লিসবনে ৪ দিনব্যাপী প্রযুক্তি সম্মেলন চলছে

ফরিদ আহমেদ পাটোয়ারী
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

পর্তুগালের রাজধানী লিসবনে গত ১ নভেম্বর থেকে শুরু হওয়া শীর্ষ প্রযুক্তি সম্মেলন ওয়েবসামিট উৎসাহ উদ্দীপনা এবং কর্মচঞ্চলতার মধ্যদিয়ে এগিয়ে চলছে। শিক্ষার্থী থেকে শুরু করে গবেষক, প্রযুক্তিবিদ, বিনিয়োগকারী, ব্যবসায়ী, সমাজকর্মী, সাংবাদিক, চিকিৎসক, ইঞ্জিনিয়ারসহ নানা পেশার মানুষের অংশগ্রহণে চিরাচরিত সম্মেলনে ভিন্নমাত্রা যোগ হয়েছে।

এ সম্মেলনে শতাধিক ইভেন্ট একসঙ্গে পরিচালিত হচ্ছে। এখানে যে কেউ চাইলে তার নিজের একটি ইভেন্ট তৈরি করে নিতে পারছে এবং ওই নির্দিষ্ট বিষয়ে জড়িত ব্যক্তিরা ইচ্ছা করলে তাতে অংশগ্রহণ করতে পারছেন।

অভিবাসন জীবন শুরুতেই তিনি মারাত্মক অসুস্থতার শিকার হন। খুব সহজ হয়নি তার পথচলা, তবে তিনি পর্তুগালের ট্যুরিজম ব্যবসার দিকে নজর দিয়ে ২০১৯ সালে গড়ে তুলেছেন ট্রাভেল ওয়েবসাইট। যাতে ভ্রমণকারীরা একটি সাসটেইনেবল আনন্দ ভ্রমণ সুবিধা পেতে পারে।

নতুন উদ্যোক্তা অস্কার ছাড়াও সিমেন্স এবং বিশ্বের বিশ্বের অন্যতম নেটওয়ার্কিং প্রতিষ্ঠান সিস্কোর মতো প্রতিষ্ঠানগুলো তাদের নিত্য নতুন প্রযুক্তি তুলে ধরেছে অংশগ্রহণকারীদের মাঝখানে। শুধু তাই নয়, শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো আগামীর নতুন প্রযুক্তির বিষয়ে দর্শনার্থীদের মতামত গ্রহণ করছে।

এই প্রযুক্তি সম্মেলনে ইতোমধ্যে ৪২ হাজারের বেশি অংশগ্রহণকারী যোগ দিয়েছেন। সম্মেলনটি ৪ নভেম্বর বিকেল ৫টায় পর্তুগালের রাষ্ট্রপতি মার্সেলো রেবেলো ডি সজার ভাষণের মাধ্যমে শেষ হবে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh