শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় দ্বিতীয় দফায় বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

মহি উদ্দিন রিপন
  • আপডেট : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

 

মৌলভীবাজারের কুলাউড়ায় ভারী ভর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে দ্বিতীয় দফায় ত্রাণ বিতরণ করেছে উপজেলা প্রশাসন ।
৪ জুলাই (বৃহস্পতিবার) উপজেলার ভুকশিমইল ইউনিয়ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহি উদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী বিভিন্ন আশ্রয়কেন্দ্রে থাকা শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

বৃহস্পতিবার ভুকশিমইল ইউনিয়নের আশ্রয়কেন্দ্রে গিয়ে ঘাটেরবাজার শেডঘর আশ্রয়কেন্দ্রে ৩০ টি, সাদিপুর মাদ্রাসায় ৫০ টি
ও কাইরচক প্রাথমিক বিদ্যালয়ে ২০ টিসহ মোট ১০০ টি পরিবারের মাঝে (চাল, তেল, চিনি, ডাল, লবণ, মসলা) ত্রাণ পৌঁছে দেন।

এসময় ভুকশিমইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান মনির , কুলাউড়া উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মাহফুজ শাকিল, সহ-সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন রিপনসহ স্থানীয় ইউপি সদস্য শামসুল আলম উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত ১৭ জুন থেকে ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পৌরসভাসহ ৯ টি ইউনিয়ন প্লাবিত হয়ে। এতে লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েন। বিশেষ করে ভূকশিমইল, কাদিপুর, জয়চন্ডী ইউনিয়নের অনেক এলাকায় রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় এখনো যান চলাচল বন্ধ রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: শিমুল আলী বলেন, ইতিমধ্যে সরকারিভাবে ১৮০ মে: টন চাল বরাদ্দ পাওয়া গেছে ১৮ হাজার পরিবারের মাঝে। প্রায় ১৬ হাজার ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ১০ কেজি চাল বিতরণ করা হয়েছে। শুকনো খাবার ১৫০০ প্যাকেট বরাদ্দ মিলেছে। ৫০০ প্যাকেট বিতরণ করা হয়েছে। ২ লাখ ১০ হাজার টাকা দিয়ে প্যাকেটজাত শুকনো খাবার ৬২০ টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এ ছাড়া ৩৩০ প্যাকেট শিশু খাদ্য, ১৫০ প্যাকেট গো-খাদ্য বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, বন্যা পরিস্থিতি আমরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি৷

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহি উদ্দিন জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন স্থানীয় ইউপি চেয়ারম্যানদের নিয়ে সার্বক্ষনিক খোঁজখবর নিচ্ছেন। বন্যা শুরুর দিন থেকে বিভিন্ন বন্যা আশ্রয় কেন্দ্র ছাড়াও গ্রাম পর্যায়েও ক্ষতিগ্রস্তদের তালিকা করে ত্রান বিতরণ করা হয়েছে। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত আছে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh