বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

কুলাউড়ায় বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা স্বেচ্ছাশ্রমে মেরামত করলো বিএনপি

মো. মহি উদ্দিন
  • আপডেট : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
oplus_0

 

মৌলভীবাজারের কুলাউড়ায় বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় ৩০০ ফুট রাস্তা মেরামত করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার টিলাগাঁও ইউনিয়নের নয়াবাজার-পাল্লাকান্দি-রবিরবাজার সড়কের পাল্লাকান্দি প্রাথমিক বিদ্যালয় এলাকায় সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাটি স্বেচ্ছাশ্রমে মেরামত করা হয়। কুলাউড়া উপজেলা বিএনপির ত্রাণ ও পুনর্বাসন কমিটি এবং জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আবেদ রাজার উদ্যোগে স্বেচ্ছাশ্রমে ওই রাস্তা মেরামতের উদ্যোগ নেওয়া হয় বলে জানায় উপজেলা বিএনপি। এর আগে গত রবিবার এক সংবাদ সম্মেলনে বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা স্বেচ্ছাশ্রমে মেরামতে দলীয় নেতাকর্মীকে এগিয়ে আসতে আহবান করেন জেলা বিএনপির সহ-সভাপতি আবেদ রাজা।

সরেজমিনে দেখা যায়, সোমবার সকাল ১১ টা থেকে পাল্লাকান্দি প্রাথমিক বিদ্যালয় এলাকায় স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামতের কাজ করছেন বিএনপির নেতাকর্মীরা। এসময় তাঁরা ক্ষতিগ্রস্থ প্রায় ৩৫ ফুট রাস্তা বাঁশের বেঁড়া দিয়ে সেখানে বালু ভর্তি বস্তা ফেলে বিশাল গর্তটি ভরাট করেন। এরপর ক্ষতিগ্রস্থ সড়কের বিভিন্ন অংশে বালু, ইট দিয়ে রাস্তা মেরামত করেন। একাজের উদ্বোধন করেন জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আবেদ রাজা।
স্বেচ্ছাশ্রমে কাজে অংশ নেন কুলাউড়া উপজেলা বিএনপির সভাপতি জয়নাল আবেদীন বাচ্চু, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজল, সাংগঠনিক সম্পাদক সুফিয়ান আহমেদ, টিলাগাঁও ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা মোঃ মহি উদ্দিন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক শেখ শহীদুল্লাহ, গণশিক্ষা বিষয়ক সম্পাদক বদরুল হোসেন খান, টিলাগাঁও বিএনপির সভাপতি ডাঃ কেরামত আলী, সাধারণ সম্পাদক কামাল হোসেন, উপজেলা ছাত্রদলের সভাপতি সুলতান আহমদ টিপুসহ বিভিন্ন ইউনিয়ন বিএনপির সভাপতি-সম্পাদকসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।
স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, উপজেলার টিলাগাঁও ইউনিয়নের নয়াবাজার-পাল্লাকান্দি-রবিরবাজার সড়কের পাল্লাকান্দি এলাকায় কয়েকটি স্থানে বন্যার পানির স্রোতে প্রায় তিন শত ফুট ভেঙে পড়েছে এবং গর্তের সৃষ্টি হয়। ফলে স্থানীয় মানুষ এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়েছেন। বিএনপির স্বেচ্ছাশ্রমে রাস্তাটি মেরামত করায় আমরা এলাকাবাসী খুবই উপকৃত হয়েছি।

জেলা বিএনপির সহ সভাপতি এড. আবেদ রাজা বলেন, শহীদ জিয়ার স্মৃতি অনুসরণ করে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কটি স্বেচ্ছাশ্রমে মেরামত করা হচ্ছে। এছাড়া কুলাউড়ায় বন্যায় ক্ষতিগ্রস্থ বাকি সড়কগুলো আগামী ১০ দিনের মধ্যে মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি। সৃষ্ট বন্যায় অনেক রাস্তাঘাটের ক্ষতি হয়েছে কিন্তু সেটি মেরামতে সরকার কোন মনোযোগ দিচ্ছে না। সেগুলো মেরামতের জন্য আমরা স্বেচ্ছাশ্রমে উদ্যোগ নিয়েছি। সরকারের অনেক জরুরী তহবিল রয়েছে প্রশাসনের কাছে। ক্ষতিগ্রস্থ রাস্তাগুলো তাদের মেরামত করতে হবে। তা না হলে প্রশাসনের অফিস ঘেরাও করে সবকিছু অচল করে দিব। বাংলাদেশের অভ্যন্তরে কোন ষড়যন্ত্র আমরা সহ্য করবো না। যাতে অন্তঃবর্তীকালীন সরকারকে যথাযথভাবে সুন্দর ভাবে চলতে পারে সেই সহযোগিতা করতে হবে। শহীদ জিয়ার আদর্শকে অনুসরণ করে আমরা দেশের মানুষের জন্য কাজ করে যাবো। অচিরেই তারেক রহমানকে স্ব সম্মানে দেশে ফিরেয়ে আনবো। দেশনেত্রী খালেদা জিয়া দ্রæত সুস্থ হয়ে যেন আবারো রাজনীতিতে ফিরেন সেই আশা করছি। সমস্ত ষড়যন্ত্র, সকল দেশি-বিদেশী চক্রান্তকে প্রতিরোধ করে বিএনপি এগিয়ে যাবে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh