শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ মারা গেছেন

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক, বিএফইউজের ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ মারা গেছেন। শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান সংবাদ মাধ্যমকে জানান, রিয়াজউদ্দিন আহমেদ দুপুর দেড়টার দিকে মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ছিলেন। তিনি বলেন, রোববার (২৬ ডিসেম্বর) বেলা ১১টায় তার মরদেহ প্রেসক্লাবে নেয়া হবে।

সম্প্রতি করোনায় আক্রান্ত হওয়ার পর প্রাথমিকভাবে তিনি বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। পরে অবস্থার অবনতি হলে ১৬ ডিসেম্বর রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৪৫ সালে নরসিংদীর মনোহরদীর নারান্দী গ্রামে জন্মগ্রহণ করেন রিয়াজ উদ্দিন আহমেদ। ১৯৬৭ সালে ঢাকা বিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর এবং ১৯৭২ সালে এলএলবি পাশ করেন।

১৯৬৮ সালে পাকিস্তান অবজারভারের মাধ্যমে শুরু করেন সাংবাদিকতা। ১৯৭০ সালে পূর্বপাকিস্তান সাংবাদিক ইউনিয়নের কার্যকরী পরিষদের সদস্য ছিলেন। ২৫ মার্চ ১৯৭১ সালে পাকিস্তান অবজারভারের চাকরি ছেড়ে মুক্তিযুদ্ধে সহযোগিতা করেন। স্বাধীনতার পর ১৯৯০ সালে বাংলাদেশ অবজারভারে যোগদান করেন।

বর্ণাঢ্য সাংবাদিকতার পাশাপাশি ১৯৭৩ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭৮ থেকে ১৯৯২ সাল পর্যন্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি, সাধারন সম্পাদকসহ বেশ কিছু গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেন তিনি।

১৯৯৫ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ছিলেন। তিনি দ্য ডেইলি স্টারের ডেপুটি এডিটর এবং ১৯৯১ সালে দ্য ডেইলি টেলিগ্রাফের সম্পাদক ছিলেন। দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের প্রধান সম্পাদকের দায়িত্বও পালন করেন রিয়াজ উদ্দিন আহমেদ। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ১৯৯৩ সালে একুশে পদক পান তি

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh