বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ফ্রান্সে বাংলাদেশিদের ২১শে ফেব্রুয়ারি উদযাপন

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২

ফ্রান্সের ইল দ্যো ফ্রঁসের ভাল দ্যো মার্ন বিভাগের ভিট্রি সুর সেইন পৌরসভায় ২১শে ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রথমবারের মতো ইউরোবিডি২৪নিউজের উদ্যোগে অস্থায়ী শহীদ মিনার স্থাপন করে প্যারিস ও তার আশপাশের এলাকায় বসবাসরত বাংলাদেশিরা ৫২’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এতে ভিট্রি সুর সেইনের মেয়র জনাব পিয়ের বেল লুক, আন্তর্জাতিক বিষয়ক সহকারী মেয়র জনাব রামায়েল, আন্তর্জাতিক রিলেশন অফিসার জনাব ব্রাহিমসহ ফ্রান্সে বসবাসরত ভিন্ন জাতি গোষ্ঠীর মানুষরা উপস্থিত ছিলেন।

এছাড়া ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির সর্বস্তরের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন। ফ্রান্সে বাংলা মিডিয়ার প্রায় সব সাংবাদিক উপস্থিত হয়ে অনুষ্ঠানের কলেবর বৃদ্ধি করেছেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- দেবেশ বড়ুয়া, এম এ হাশেম, ইমরান মাহমুদ, অধ্যাপক অপু আলম, মোসাদ্দেক হোসেন সাইফুল, রাসেল আহমেদ, আবুল কালাম মামুন, নাজমুল কবির,  বদরুল বিদ আফরুজ, ফটো-জার্নালিস্ট ফরিদ আহমদ রনিসহ আরও অনেকে।

এছাড়া এদিন ইউরোবিডি২৪নিউজের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গুণীজন সম্মাননার আয়োজন করা হয়। ফ্রান্সে অত্যন্ত পরিচিত বাংলাদেশি ব্যক্তিত্ব মরহুম শহীদুল আলম মানিক ও এস এইচ হায়দারকে ইউরোবিডি২৪নিউজের পক্ষ থেকে মরণোত্তর সম্মাননা জানানো হয়।

পাশাপাশি সাংবাদিকতায় কমিউনিটি সেবায় একযুগ অতিক্রম করায় সিনিয়র সাংবাদিক এটিএন বাংলা ও এটিএন নিউজের ফ্রান্স প্রতিনিধি এবং ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়া, চ্যানেল আইয়ের ফ্রান্স প্রতিনিধি এম এ হাশেম এবং ইউরোবিডি২৪নিউজের সম্পাদক ইমরান মাহমুদকে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন ভিট্রি সুর সেইন পৌরসভার মেয়র পিয়ের বেল লুক।

এছাড়া দুটি বাংলাদেশী কমিউনিটি অ্যাসোসিয়েশনকে তাদের কাজের স্বীকৃতি হিসেবে বিশেষ স্বীকৃতি স্মারক প্রদান করা হয়। বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ) এর পক্ষ থেকে জনাব এমডি নূর এবং জনাব মোজাম্মেল হক মেয়রের হাত থেকে স্বীকৃতি স্মারক গ্রহণ করেন।

এছাড়া বাংলাদেশ কমিউনিটি অ্যাসোসিয়েশন তুলুজ ফ্রান্স এর পক্ষে স্বীকৃতি স্মারক গ্রহণ করেন স্বরলিপির এমদাদুল হক স্বপন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এমএ তাহের, সুভ্রত শুভ, মোতালেব খান, এমদাদুল হক স্বপন, শাহীন আরমান চৌধুরী, আমিনুল সরকার, তানজিম হোসেন হায়দার, মিসেস হায়দার, মোহাম্মদ আব্দুল আজিজ, হোসেন রহমান, শরীফ রহমান, সোনার বাংলা জুয়েল, খান বাবু, আলমগীর, শামীম আহমেদ, এমডি নূর, মোজাম্মেল হক, জাহিদ, রিয়াজসহ প্রমুখ।
সবশেষে বুফে ডিনারের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh