বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ফ্রান্সে পরবর্তী প্রধানমন্ত্রী দৌড়ে এগিয়ে রয়েছেন তিন নারী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শুক্রবার, ১৩ মে, ২০২২

ফ্রান্সের সংবিধান অনুযায়ী আজ ১৩ই মে শুক্রবার মধ্যরাতে শেষ হচ্ছে ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্সের মেয়াদ। কে হচ্ছেন পরবর্তী প্রধানমন্ত্রী তা নিয়ে বেশ কয়েক দিন ধরে ছলছে জল্পনা-কল্পনা । ফ্রান্সের স্থানীয় গনমাধ্যম সুত্রে জানা গেছে এবার কোন মহিলাকে প্রধানমন্ত্রী হিসাবে বেচে নিচ্ছেন ইমানুয়েল ম্যাক্রন। এরি মধ্যে এলিজে প্রাসাদে  তিনজন মহিলা নাম বেশ আলোচিত হচ্ছে । তারমধ্য রয়েছেন ফ্রাঁসোয়া ওলান্দের সরকারে প্রাক্তন সংস্কৃতি মন্ত্রী এবং বর্তমানে ইউনেস্কোর পরিচালক অড্রে আজৌলে, একই সরকারে প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী মারিসোল তোরাইন, এবং বর্তমান শ্রমমন্ত্রী এলিজাবেথ বোর্ন ।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো বার্লিনে একটি সরকারী সফরের সময় বলেছেন তিনি তার ভবিষ্যতের প্রধানমন্ত্রীর পরিচয় জানেন । তবে এখনি তার নাম প্রকাশ করতে তিনি রাজি নন। ধারণা করা হচ্ছে প্রাক্তন সংস্কৃতি মন্ত্রী এবং বর্তমানে ইউনেস্কোর পরিচালক অড্রে আজৌল পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন । তবে  কে হচ্ছেন পরবর্তী প্রধানমন্ত্রী তা জানতে আজ দিনভর অপেক্ষা করেত হবে ।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh