বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ফ্রান্সে পাবলিক পরিবহনে মাস্ক পরা আর বাধ্যতামূলক নয়

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৫ মে, ২০২২

ফ্রান্সে করোনা পরিস্থিতি দিন দিন উন্নতি হচ্ছে । দৈনিক আক্রন্তের সংখ্যা কমছে সেই সাথে মৃতের সংখ্যাও প্রায় শূন্যের কোটায় । পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক এখন। এই বিবেচনায় আজ সোমবার থেকে পাবলিক পরিবহন অর্থাৎ ট্রেন, বাস এবং বিমান ভ্রমণে ক্ষেত্রেও মাস্ক পরা আর বাধ্যতামূলক থাকছে না ।

গতকাল বুধবার মন্ত্রী পরিষদের সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী অলিভিয়ে ভেরান এ ঘোষণা দিয়েছিলেন। এর গত ১৪ মার্চ হোটেলে বসে খাবার ক্ষেত্রে বাধ্যতামুলক টিকা এবং স্বাস্থ্য পাস তুলে নিলেও পাবলিক পরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক থেকে যায় । তবে হাসপাতাল, ক্লিনিক, স্বাস্থ্যকেন্দ্র এবং বিশেষ করে বয়স্ক ও ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের জন্য মাস্ক পরার পরামর্শ দেয়া হয়েছে।

এছাড়াও গত মাস থেকে বাংলাদেশী নাগরিকদের ভ্রমণের ওপর বিধিনিষেধ তুলে নিয়েছে ফ্রান্স। এখন থেকে ফ্রান্সে আসার ক্ষেত্রে পিসিআর টেস্ট বা কোভিড পরীক্ষা করাতে হবে না।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh