শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়া পৌরসভার ১২৭ কোটি ৯ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন

মহি উদ্দিন রিপন
  • আপডেট : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

কুলাউড়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে পৌরসভা হলরুমে ১২৭ কোটি ৯ লাখ টাকার এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

বাজেট ঘোষণাকালে তিনি বলেন, পৌরবাসীর কাঙ্ক্ষিত উন্নয়ন পেতে হলে নিয়মিতভাবে ট্যাক্স পরিশোধ করতে হবে। পাশাপাশি সকলের মতামতের ভিত্তিতে পৌরবাসীর কাঙ্ক্ষিত উন্নয়ন বাস্তবায়নে সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।
অনুষ্ঠানের শুরুতে লিখিত বাজেট পাঠ করেন পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ পনির হোসেন মোল্লা।
পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা শরদিন্দু রায়ের উপস্থাপনায় মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন পৌরবাসীর উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন কুলাউড়া পৌরসভাকে ‘তৃতীয় নগর পরিচালন অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পে’ অন্তর্ভুক্ত করা হয়েছে।
এতে রাস্তাঘাট, ড্রেন, ব্রীজ, কালভাটসহ পৌর এলাকার বিভিন অবকাঠামোর উন্নয়নে অধিক গুরুত্ব দেয়া হবে।
এছাড়া ঘোষিত বাজেটে যানজট নিরসনে ফুটপাত নির্মাণ, যানবাহন নিয়ন্ত্রণ, সড়ক-উপসড়ক প্রশস্তকরণ, জলাবদ্ধতা নিরসনে গোগালি খান খনন, ড্রেন নির্মাণ, মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান চালুকরণ, ভূগর্ভস্থ পানির পাম্প স্থাপন ও পাইপ লাইনের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা, গুণগত খাবারের মান নিয়ন্ত্রনে মোবাইল কোর্ট, মশক নিধন, বর্জ অপসারনের ব্যবস্থাপনা, জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা ব্যবস্থা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ জোরদারকরণ, পৌর পার্ক, পাঠাগার, কমিউনিটি সেন্টার নির্মাণ, বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের উপর গুরুত্বারোপ করা হবে,
বাজেট অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. ফজলুর হক খান সাহেদ, কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সুশীল সেন গুপ্ত, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল, বিশিষ্ট আইনজীবী অ্যাড. এটিএম মান্নান, টিবিএফ’র চেয়ারম্যান আলহাজ মইনুল ইসলাম শামীম, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, প্রধান শিক্ষক ড. আব্দুল কাইয়ুম চৌধুরী, পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু ও আতাউর রহমান চৌধুরী সোহেল, মহিলা কাউন্সিলর তাসলিমা সুলতানা।অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যম কর্মীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh