বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ফ্রান্সে পাসপোর্ট জটিলতা নিরসনে দূতাবাসে বৈঠক, বিক্ষোভ কর্মসূচী বাতিল

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

ফ্রান্সে প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সংক্রান্ত জটিলতা সরকারের সংশ্লিষ্ট মহলে প্রতিনিয়ত তুলে ধরছে দূতাবাস- এমনটাই বলেছেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা।  শুক্রবার বিকালে ফ্রান্সে পাসপোর্ট জটিলতায় ভুক্তভোগী প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময়কালে রাষ্ট্রদূত এ কথা বলেন। এসময় দূতাবাসের সকল কর্মকর্তার পাশাপাশি ফ্রান্সের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সময় ভুক্তভোগীরা তাদের তথ্য সংশোধন জটিলতায় পাসপোর্ট না পাওয়ার বিষয়টি খোলামেলা রাষ্ট্রদূতকে বলেন । রাষ্ট্রদূত উপস্থিত প্রত্যেক কথা মনোযোগ সহকারে শোনেন এবং পাসপোর্ট প্রদান প্রক্রিয়ায় দূতাবাসের আইনী সীমাবদ্ধতা পূনর্ব্যক্ত করেন। রাষ্ট্রদূত আরও বলেন, প্রবাসীদের পাসপোর্ট সমস্যার কথা দূতাবাস নিয়মিতভাবে সরকারের বিভিন্ন পর্যায়ে অবহিত করে। রাষ্ট্রদূত তাদের ভোগান্তির কথা সরকারের যথাযথ কর্তৃপক্ষের নিকট পুনরায় তুলে ধরবেন বলে আশ্বাস দেন। এ সময় ভুক্তভোগীরা রাষ্ট্রদূত কে ফুল দিয়ে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান । সেই সাথে পাসপোর্ট সংশোধনে রাষ্ট্রদূতের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, আগামী ২৯ আগস্ট ২০২২ তারিখে পাসপোর্ট সংশোধনের দাবীতে ভুক্তভোগীরা দূতাবাসের সামনে বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় । যা এই মতবিনিময় সভার পর বাতিল ঘোষণা করা হয়।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh