বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ফ্রান্সে শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন স্মরণে শেখ রাসেল দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস ফ্রান্স । ১৮ অক্টোবর মঙ্গলবার দিবসটি উপলক্ষ্যে দূতাবাস প্রাঙ্গণে শিশু-কিশোরদের অংশ গ্রহণে বয়স ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় রাষ্ট্রদূত শেখ রাসেল কে পরমনির্মলতার প্রতীক এবং জাতির পিতার অবয়ব হিসেবে আখ্যায়িত করে বলেন, শেখ রাসেল আজ বেঁচে থাকলে তিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের একজন আগ্র পথিক হিসেবে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারতেন।

অনুষ্ঠানে ফ্রান্সের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্টানে শেখ রাসেল দিবসের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত উপস্থিত শিশু-কিশোর ও অতিথিদের সাথে নিয়ে শেখ রাসেল-এর জন্মদিন উপলক্ষ্যে কেককাটেন এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh