বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

বরিশালের ঘটনার আগেই বদলি হয়েছেন ইউএনও-ওসি

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান ও কোতোয়ালি মডেল থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলামকে বদলি করা হয়েছে। এদের মধ্যে মুনিবুর রহমানকে ১০ আগস্ট এবং নুরুল ইসলামকে ১৭ আগস্ট বদলি করা হয়। মঙ্গলবার (২৪ আগস্ট) বিষয়টি এই দুই কর্মকর্তা ঢাকা পোস্টকে নিশ্চিত করেন। 

এর মধ্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগের অভ্যন্তরীণ নিয়োগ শাখার উপসচিব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এই আদেশে সাক্ষর করেন।

মুনিবুর রহমান বলেন, জেলা প্রশাসন থেকে যেদিন ছাড়পত্র প্রদান করবে সেদিনই বরিশাল ত্যাগ করবো। তবে এখন পর্যন্ত ছাড়পত্র পাইনি।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, গত বুধবার (১৮ আগস্ট) পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি শাহাজাদা মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে। আদেশে ২৫ আগস্টের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের জন্য বলা হয়েছে। তিনি ২০১৮ সালের ৩১ জুলাই কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

মূলত গত ১৮ আগস্ট (বুধবার) রাতে সদর উপজেলা পরিষদে ঘটে যাওয়া ‘অনাকাঙ্ক্ষিত’ ঘটনা ঘটার আগেই তারা দুজন বদলির আদেশ পান। ওই রাতে ব্যানার অপসারণকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে ইউএনওর নিরাপত্তারক্ষী আনসার সদস্যদের সংঘর্ষ হয়। আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ করেন আনসার সদস্যরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে লাঠিচার্জ করে পুলিশ। এ ঘটনায় পাল্টাপাল্টি চারটি মামলা করা হয়। মামলা চারটিতে ৭১১ জনকে আসামি করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত ২২ জন গ্রেফতার হয়েছেন। যদিও রোববার (২২ আগস্ট) রাতে বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদলের বাসভবনে উভয় পক্ষের মধ্যে সমঝোতা হয়। গুলিবর্ষণের ঘটনায় তিনজনের চোখ নষ্ট হয়ে গেছে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh