বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

‘বাংলাদেশ-ইতালির মধ্যে বাণিজ্য-বিনিয়োগের বিপুল সম্ভাবনা’

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২

বাংলাদেশ ও ইতালির মধ্যে পারস্পরিক বাণিজ্য সুবিধা অর্জনের বিপুল সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

শনিবার ঢাকায় ইতালীয় দূতাবাসের নবনিযুক্ত ট্রেড কমিশনার এবং ট্রেড প্রমোশন অফিসের পরিচালক আলেসান্দ্রো লিবারেটোরির সঙ্গে সাক্ষাৎকালে বিজিএমইএ সভাপতি এ কথা বলেন।

বৈঠকে তারা দুই দেশের মধ্যে উন্নয়ন সহযোগিতা জোরদার এবং দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির সম্ভাব্য উপায় নিয়ে আলোচনা করেন। ইতালীয় বাজারে বাংলাদেশ কিভাবে হাই-এন্ড পণ্যের রপ্তানি শেয়ার বাড়াতে পারে, তা নিয়েও কথা বলেছেন।

বিজিএমইএ সভাপতি বলেন, বাংলাদেশ ও ইতালির মধ্যে পারস্পরিক বাণিজ্য সুবিধা অর্জনের বিপুল সম্ভাবনা রয়েছে, যার এখনও সদ্ব্যবহার করা হয়নি।

এ সময় তিনি বাণিজ্য কমিশনার আলেসান্দ্রো লিবারেটোরি’কে বাংলাদেশের উদীয়মান শিল্প খাতে, বিশেষ করে নন-কটন টেক্সটাইল খাতে ইতালীয় ব্যবসায়ীদের বিনিয়োগ উৎসাহিত করার জন্য আহ্বান  জানান।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh