শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

মহি উদ্দিন রিপন
  • আপডেট : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

 

আজ দেশব্যাপী পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে-২০২২। প্রতিবছর অক্টোবর মাসের শেষ শনিবার জনগণকে সঙ্গে নিয়ে এ দিবসটি পালন করে থাকে বাংলাদেশ পুলিশ। এবারের প্রতিবাদ্য ‘‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তিশৃঙ্খলা সর্বত্র।”
পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশ বিশেষ ভূমিকা পালন করছে
পুলিশ সদরদপ্তর জানিয়েছে, দেশের সব জেলা,উপজেলা মেট্রোপলিটন, রেলওয়ে, হাইওয়ে ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ইউনিট স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দিনটি পালন করবে, সেই লক্ষ্যে কুলাউড়ায় ও কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে,
শনিবার (২৯ অক্টোবর) দুপুরে থানা প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য এক শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু উদ্যান প্রাঙ্গণে এক আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজলের সভাপতিত্বে ও থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলামের পরিচালায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ফজলুল হক ফজলু প্রমুখ।
বক্তারা উন্নত বিশ্বের যেকোনো দেশের মতো বাংলাদেশের পুলিশও দিনরাত জনগণের নিরাপত্তায় কাজ করছে উল্লেখ করে বলেন, পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংও আইনশৃঙ্খলা রক্ষায় অনবদ্য ভূমিকা পালন করছে যাচ্ছে।
এ ছাড়া কমিউনিটি পুলিশিং ডে-এর র‍্যালি ও সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, থানার সকল কর্মকর্তা-কর্মচারী, গ্রাম পুলিশসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh