বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

আমার সময়ে বিশ্বম্ভরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় করোনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পে ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনার ঋণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাবেয়া আফসার সায়মার সভাপতিত্বে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম এ এইচ মাহবুব আলম।

বিজয়নগর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি. এর চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিজয়নগর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার (ভারপ্রাপ্ত) মো.  বদরুল ইসলাম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মাহমুদুর রহমান মান্না, সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির লি. এর চেয়ারম্যান আবু কাউছার, উপজেলা শ্রমিক লীগের আহবায়ক নুর আফজাল, উপজেলা সমবায় অফিসার গোলাম মহিউদ্দিন, উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতি লি. এর ভাইস চেয়ারম্যান সঞ্জয় রায় পোদ্দার প্রমুখ। 

উপজেলা পল্লী উন্নয়ন অফিসার (ভারপ্রাপ্ত) মো. বদরুল ইসলাম জানান, সরকার স্বল্প সুদে ও সহজ শর্তে বিজয়নগর উপজেলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) মাধ্যমে ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ দিচ্ছে। মাঠ পর্যায়ে যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে বিজয়নগর উপজেলার ক্ষতিগ্রস্থ ১৫ জন উদ্যোক্তাকে বাছাই করা হয়েছে। বাছাইকৃতদের মধ্যে থেকে ১৫ জন উদ্যোক্তাকে এক লাখ করে ১৫ লাখ টাকার প্রণোদনার চেক তুলে দেওয়া হয়। যা ৪ শতাংশ সার্ভিস চার্জ হারে ২৪ মাস মেয়াদে ১৮ কিস্তিতে পরিশোধ করবে।

ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এ এইচ মাহবুব হোসেন বলেন, ‘বর্তমান সরকার জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। সরকার বিআরডিবির মাধ্যমে গরিব মানুষের মধ্যে ক্ষুদ্র ঋণ বিতরণ করছে। আমাদের দায়িত্ব সেটাকে যথাযথভাবে ব্যবহার করে নিজেরা স্বাবলম্বী হওয়া।’

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh