শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

ফুলতলা ইউনিয়ন নির্বাচনে আওয়ামী বিদ্রোহী প্রার্থী সেলু’র বাজিমাত

মহি উদ্দিন রিপন, জুড়ী ফুলতলা থেকে ফিরে
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রথমবারের মতো চেয়ারম্যান প্রার্থী হয়ে বাজিমাত করেছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী, প্রবাসী আব্দুল আলিম সেলু। তিনি ঘোড়া প্রতীক নিয়ে ২ হাজার ৮১৯ ভোটের ব্যবধানে তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, বর্তমান চেয়ারম্যান মোঃ মাসুক আহমদকে হারিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। বিজয়ী প্রার্থী আব্দুল আলিম সেলু পান ৫ হাজার ৩১ ভোট। আর নৌকার প্রার্থী মোঃ মাসুক আহমদ পান ২ হাজার ২১২ ভোট। স্বতন্ত্র প্রার্থী মোঃ মোস্তফা মিয়া (আনারস) প্রতীক নিয়ে পান ১ হাজার ৬৭৫ ভোট।

বিজয়ী চেয়ারম্যান আব্দুল আলিম সেলু ফুলতলা ইউনিয়নের সাবেক দুই বারের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম ফয়াজ আলীর পুত্র।

বিজয়ী চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলিম সেলু এক প্রতিক্রিয়ায় বলেন, একমাত্র মানুষের ভালোবাসার টানে এবং পিতার হারানো মসনদটি ফিরে পেতেই ২৩ বছরের প্রবাস জীবন ফেলে এসে এবারের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। চা-বাগান অধ্যুষিত ফুলতলা ইউনিয়নের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এই জরাজীর্ণ ও উন্নয়ন বঞ্চিত ইউনিয়নকে এক বন্দিদসা থেকে মুক্ত করতে এবার তাদের মূল্যবানটি ভোটটি আমাকে প্রদান করে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সেজন্য আমি ইউনিয়নের সর্বস্তরের জনগণকে জানাই কৃতজ্ঞতা। আমার বাবা মরহুম ফয়াজ আলী এই ইউনিয়নের মানুষের জন্য আমৃত্যু কাজ করে গেছেন। আমি আমার পিতার অসমাপ্ত কাজ বাস্তবায়ন ও নির্বাচিত সকল ইউপি সদস্যদের নিয়ে ফুলতলা ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তর করবো।

জুড়ী উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ হাফিজুর রহমান বলেন, ফুলতলা ইউপিতে ৯টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ছিল ১৩ হাজার ৩৫৬। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে উপহার দেয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে সবধরণের প্রস্তুতি নেয়া হয়েছিল। নির্বাচনে বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি, আনসারসহ কয়েক স্তরের নিরাপত্তা জোরদার ছিল। এছাড়া তিনজন ম্যাজিস্ট্রেট ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করেন। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচনটি সফলভাবে শেষ হয়েছে। নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল আলিম সেলু বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh