বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

খুনি ডালিমের সন্ধান পেতে স্পেন প্রবাসীদের সহযোগিতা চান রাষ্ট্রদূত

কবির আল মাহমুদ, স্পেন থেকে
  • আপডেট : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনীদের অন্যতম শরিফুল হক ডালিম ম্পেনে রয়েছেন। ২০১৫ সালে এমন তথ্য নিশ্চিত হলেও এখন ডালিম কোথায় আছেন, জানা নেই। তবে স্পেনে শরিফুল হক ডালিমের কোনো তথ্য পেলে দেশপ্রেমিক প্রবাসী হিসেবে সে তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

রোববার (১৫ আগস্ট) মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত এসব কথা বলেন।

এর আগে স্থানীয় সময় দুপুর ১২টায় দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়। পরে দূতাবাস হলরুমে আলোচনা অনুষ্ঠিত হয়। দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি তাহসিনা আফরিন শারমিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। পরে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে মিনিস্টার ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মণ্ডল, কমার্শিয়াল কাউন্সেলর রেদওয়ান আহমেদ, শ্রম কাউন্সেলর মোতাসিমুল ইসলাম ও ফার্স্ট সেক্রেটারি তাহসিনা আফরিন শারমিন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের, যারা পঁচাত্তরের ১৫ আগস্টে বর্বরতম হত্যাকাণ্ডে শহিদ হন।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করে বাংলাদেশের উন্নয়নকে দমিয়ে রাখার, বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, আদর্শ মুছে ফেলার প্রচেষ্টা করা হয়েছিল। কিন্তু তা ভুল প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। জিডিপিতে পার্শবর্তী রাষ্ট্রগুলোকেও ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতি এসআরআইএস রবিন, সাধারণ সম্পাদক রিজভী আলম, সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ূম সেলিম, সহ সভাপতি একরামুজ্জান কীরণ, শাখাওয়াত হোসেন বাবলু, যুগ্ম সম্পাদক তামিন চৌধুরী, আজম কাল, জাহেদুর রহমান দিদার, এইচ এম হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক বদরুল কামালী, আইন বিষয়ক সম্পাদক তারিক হোসাইন, ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজী প্রমূখ। এছাড়াও বক্তব্য দেন স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ ও সাংবাদিক একেএম জহিরুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ ও মো. সিদ্দিকুর রহমান, শেখ রাসেল স্মৃতি সংসদ স্পেন শাখার আহ্বায়ক আফসার হোসেন নিলু, আওয়ামী লীগ স্পেন শাখার সহপ্রচার সম্পাদক আপন মন্ডল প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা শেষে দেশ ও জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh