মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ কুলাউড়ায় কাঁকড়াছড়া পুঞ্জির লোকদের রাস্তায় চলাচলে আবারো বাঁধার অভিযোগ

বাংলাদেশে শুক্রবার থেকে রোজা শুরু

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : বুধবার, ২২ মার্চ, ২০২৩

বাংলাদেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। তাই শাবান মাস ৩০ দিনে পূর্ণ হচ্ছে। এক্ষেত্রে বাংলাদেশে রোজা শুরু হচ্ছে আগামী শুক্রবার (২৪ মার্চ) থেকে। আজ বুধবার (২২মার্চ) সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেওয়া হয়।

বৃহস্পতিবার রাত থেকে তারাবির নামাজ ও সেহরি খাওয়া শুরু করবেন রোজাদারেরা। আর শুক্রবার প্রথম দিনের রোজা পালন করবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

জাতীয় চাঁদ দেখা কমিটির এ বৈঠকে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো) থেকে পাওয়া তথ্য পর্যালোচনা করা হয়।

এদিকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশেও শাবান মাস ৩০ দিনে পূর্ণ হওয়ায় বৃহস্পতিবার থেকে পবিত্র রমজান শুরু হচ্ছে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh