বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস; কাতারে উপলক্ষ্যে আলোচনা সভা

আব্দুস সোবহান
  • আপডেট : শুক্রবার, ৫ মে, ২০২৩

গণমাধ্যমের মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে আলোচনা সভা করেছে বাংলাদেশ প্রেস ক্লাব কাতার। 

বুধবার (৩ মে) স্থানীয় সময় রাতে কাতারের রাজধানী দোহা নাজমা সাবেক সুন্দরবন রেস্টুরেন্টে সংগঠনের আহ্বায়ক ইউসুফ পাটোয়ারী লিংকনের সভাপতিত্বে ও সদস্য সচিব আকবর হোসেন বাচ্চুর সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন কাতার প্রবাসী সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন মামুন, এম এ সালাম, কাজী মোহাম্মদ শামীম, আহসান উল্লাহ সজিব, সাদ্দাম হোসেন, মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা সাম্প্রতিক বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন ও ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের সাংবাদিকদের নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান প্রবাসী সাংবাদিকরা। সাংবাদিকদের যে যে সংগঠনে কাজী সালাউদ্দিন সদস্য রয়েছেন সব সংগঠন থেকে তাকে বহিষ্কার করার দাবি জানান তারা।

প্রতিবছর ৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়ে আসছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি’।

উল্লেখ, ইউনেস্কোর সুপারিশে ৩০ বছর ধরে মুক্ত গণমাধ্যম দিবস পালন করছে জাতিসংঘ। গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করাই এ দিবস পালনের অন্যতম উদ্দেশ্য।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh