শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়া কর্মধায় ৬ নং ওয়ার্ডের উপ-নির্বাচন শেষ মুহুর্তের প্রচারণায় জমে উঠেছে

মহি উদ্দিন রিপন
  • আপডেট : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

 

কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মেম্বার পদে উপ-নির্বাচনে অংশ নিচ্ছেন চার প্রার্থী। ঘোষিত তফসীল অনুযায়ী ২৫ মে কর্মধা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে উপ-নির্বাচনের ভোট গ্রহণ ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ আহসান ইকবাল জানান, কর্মধা ইউনিয়নে ৬ নম্বর ওয়ার্ডে শূন্য পদে উপ-নির্বাচনে মোট ৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। ২৫ মে বৃহস্পতিবার কর্মধা ইউনিয়নের মনসুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৮ ঘটিকা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ইভিএমে ভোট গ্রহণের জন্য নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ ও ভোটারদের সচেতন করতে ডিজিটাল প্রদর্শনী প্রদর্শন করা হয়েছে ৬ নং ওয়ার্ডে। ভোট শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে সরেজমিন ২৩ মে প্রচার-প্রচারণার শেষ দিনে কর্মধা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মনসুরপুর, ভান্ডারীগাঁও ও পাট্টাই নির্বাচনী এলাকা ঘুরে প্রতিদ্বন্ধী প্রার্থী ও ভোটারদের সাথে আলাপকালে জানা যায়, ২৫ মে নির্বাচনকে কেন্দ্র করে চার প্রার্থীর সমর্থক ও ভোটারদের মধ্যে বিরাজ করছে নির্বাচনী আমেজ। নির্বাচনে অংশগ্রহনকারী চার প্রার্থী সাইদুল ইসলাম (মোরগ মার্কা), মোঃ শহীদ মিয়া (টিউবওয়েল মার্কা), সায়েদ মিয়া (ফুটবল মার্কা), মোজাম্মেল হক লিটন (আপেল মার্কা) নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। প্রার্থীরা ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রæতি। সাইদুল ইসলাম এই ওয়ার্ড থেকে বিগত সময়ে ৪ বার নির্বাচিত হয়েছিলেন। এবারও এলাকার ন্যায় বিচার প্রতিষ্টা ও অসমাপ্ত কাজ শেষ করতে আবারও মেম্বার পদে বিজয়ী করতে ভোটারদের কাছে নিজের অবস্থান তুলে ধরছেন। এছাড়া ১ম বারের মতো প্রার্থী হয়ে বেশ আলোচনার জন্ম দিয়েছেন ব্যবসায়ী মোঃ শহীদ মিয়া। তিনি বিগত করোনার সময় থেকে নিজ ওয়ার্ডে মানুষের পাশে থেকে নিজ উদ্যোগে রাস্তা সংস্কার সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। পরিবর্তনের দাবি জানিয়ে ও ওয়ার্ডের উন্নয়নের স্বার্থে নিজেকে নির্বাচিত করতে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করছেন। এদিকে তরুণ প্রার্থী মোঃ সায়েদ আলী ও মোজাম্মেল হক লিটন ১ম বারের মতো অংশ নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে নিজেদের নির্বাচিত করার জন্য জানান দিচ্ছেন। ভোটারদের সাথে আলোচনা করে আরো জানা যায়, নির্বাচনের দ্বিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। শেষ মূহুর্তে সাইদুল ইসলাম ও শহীদ মিয়ার মধ্যে তুমুল প্রতিদ্বন্ধীতায় যে কেউ অল্প ব্যবধানে বিজয়ী হতে পারেন।

উল্লেখ্য, কর্মধা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মুজিবুল হক হারুন গত ৩১ জানুয়ারি আকস্মিক মৃত্যুবরণ হলে এই ওয়ার্ডটি শূন্য ঘোষনা করা হয়। বর্তমানে মনসুরপুর, ভান্ডারীগাঁও ও পাট্টাই গ্রাম নিয়ে ৬ নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ২৫৩৯। যার মধ্যে পুরুষ ভোটার ১৩১০ এবং মহিলা ভোটার ১২২৯।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh