শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ার টিলাগাঁওয়ে নতুন পুলিশ ফাঁড়ির ভিত্তিপ্রস্তর স্থাপন 

মহি উদ্দিন রিপন
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
 মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নে অপরাধ কর্মকান্ড রোধে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে নতুন পুলিশ ফাঁড়ি স্থাপন করা হচ্ছে৷ সেই লক্ষে পুলিশ ফাঁড়ির ভিত্তিপ্রস্তরও স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে পুলিশ ফাঁড়ির ভিত্তিপ্রস্থর স্থাপন করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।
পরে টিলাগাঁও ইউনিয়ন পরিষদ হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  এসপি মোহাম্মদ জাকারিয়া বলেন, পুলিশ জনগণের বন্ধু। জনগণকে সর্বোচ্চ সেবা দিতে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর। মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ পুলিশের তত্ত্বাবধানে ও টিলাগাঁও এলাকার প্রবাসী এবং স্থানীয়দের সহযোগিতায় নতুন একটি পুলিশ ফাঁড়ি স্থাপন করা হচ্ছে। যারফলে উপজেলার কয়েকটি ইউনিয়নের লোকজন সেবা পাবে৷ এই ফাঁড়ির কাজ বাস্তবায়নে তিনি সবার সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, আপনারা এ ভূমির সন্তান,  এই ফাঁড়িতে সহযোগিতা করলে আপনারা একদিন গর্ব করে বলতে পারবেন এই পুলিশ ফাঁড়িতে আপনাদেরও অবদান রয়েছে। সবার সহযোগিতায় দ্রুত কাজ শেষ করার নির্দেশনা দেন পুলিশের এ কর্মকর্তা।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মালিকের সভাপতিত্বে ও টিলাগাঁও প্রবাসী সামাজিক সংগঠনের সমন্বয়ক সেলিম আহমদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষ, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য আব্দুল মালিক ফজলু, টিলাগাঁও প্রবাসী সামাজিক সংগঠনের বাংলাদেশ সমন্বয়ক সৈয়দ আব্দুছ শহীদ,দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি মাহফুজ শাকিল, কালবেলা প্রতিনিধি মহি উদ্দিন রিপনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
স্থানীয়দের সাথে আলাপকালে জানা গেছে, টিলাগাঁও ইউনিয়ন উপজেলার দক্ষিণাঞ্চলের ৫টি ইউনিয়নের মধ্যবর্তী স্থান হওয়ায় এবং পার্শ্ববর্তী কমলগঞ্জ উপজেলা ও মৌলভীবাজার সদরের সাথে সহজে বিকল্প সড়কে যোগাযোগ ব্যবস্থা রয়েছে। এজন্য এ ইউনিয়নের বাঘেরটিকিসহ আশেপাশের বিভিন্ন বাড়িতে চুরি-ডাকাতি সংঘটিত হয়। সীমান্ত থেকে পাচার করে নিয়ে এসে মাদক চোরাকারবারীরা দীর্ঘদিন ধরে নিরাপদ রুট হিসেবে টিলাগাঁও এলাকাকে ট্রানজিট পয়েন্ট হিসেবে ব্যবহার করে আসছে। উপজেলা শহর থেকে প্রায় ১৫-২০ কিলোমটিার দুরত্বে সীমান্তবর্তী হাজীপুর, শরীফপুর, কর্মধা, পৃথিমপাশা ও টিলাগাঁও ইউনিয়নের অবস্থান। এ জন্য পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই অপরাধিরা অপরাধ কর্মকান্ড ঘটিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। রাতে টানা টহল দিতে পুলিশের অনেক বিড়ম্বনায়ও পড়তে হয়। এলাকার অপরাধ কর্মকান্ড রোধে স্থানীয় বাসিন্দা ও ওই এলাকার প্রবাসীদের দীর্ঘদিনে দাবি ছিলো একটি পুলিশ ফাঁড়ি স্থাপনের। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মালিক, যুক্তরাষ্ট্র প্রবাসী মিসবাহুর রহমান এনামসহ এলাকার সচেতন মহল প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানান। পরবর্তীতে টিলাগাঁওয়ে কমিউনিটি পুলিশিং সভায় জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার কাছে পুলিশ ফাঁড়ি স্থাপনের গুরুত্ব তুলে ধরেন এলাকাবাসী। এরই প্রেক্ষিতে পুলিশ সুপার ওই এলাকার ইউনিয়ন পরিষদের ভূমিতে অস্থায়ী একটি ফাঁড়ি স্থাপনের ঘোষণা দেন। স্থানীয় বাসিন্দা ও প্রবাসিদের সহযোগিতায় পুলিশ ফাঁড়ির জন্য কাজ শুরু করা হয়েছে বলে জানান ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মালিক।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh