শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ায় বেপরোয়া অটোরিকশা কেড়ে নিল যুবকের প্রাণ

স্টাফ রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২২ জুলাই, ২০২৩

 

মৌলভীবাজারের কুলাউড়ায় ব্যাটারিচালিত বেপরোয়া অটোরিকশার ধাক্কায় আব্দুর রব মহসিন (৪০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল শুক্রবার (২১ জুলাই) রাতে পৌর শহরস্থ দক্ষিণ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি একটি প্রাইভেট কম্পানিতে বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করতেন।
মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা মহসিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।
হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। নিহত মহসিন উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের দক্ষিণ হিংগাজিয়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি কুলাউড়া পৌরশহরস্থ উছলাপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন।
জানা যায়, গতকাল শুক্রবার রাত ১০টার দিকে বাজার শেষ করে বাসার উদ্দেশে যাওয়ার জন্য হেঁটে রওনা হন মহসিন।
পথে দক্ষিণ বাজার এলাকায় কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মুখে একটি অটোরিকশা পেছন থেকে ধাক্কা দেয় তাকে। নিহত মহসিনের পরিবারে স্ত্রী ছাড়া দুটি ছেলেসন্তান রয়েছে। তারা তাদের বাবাকে হারিয়ে এখন বিলাপ করছে। পরিবারে চলছে শোকের মাতম।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, নিহত মহসিনের লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘাতক অটোরিকশা ও চালককে ধরতে অভিযান অব্যাহত আছে।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ কুলাউড়া কার্যালয়ের ইন্সপেক্টর মো. মাহফুজ আলম বলেন, কুলাউড়ায় আমি নতুন যোগদান করেছি। যানজট নিরসনে মানুষ যাতে স্বাচ্ছন্দ্যে শহরে চলাচল করতে পারে সে জন্য সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বসে একটি উদ্যোগ নেব। এ ছাড়া অবৈধ অটোরিকশা আটকে দ্রুত অভিযান পরিচালনা করা হবে।
সচেতন মহলের অনেকেই ক্ষোভ প্রকাশ করে জানান, উপজেলার পৌর শহরসহ বিভিন্ন এলাকায় অবাধে অটোরিকশা বৃদ্ধি পেয়েছে। ব্যাটারিচালিত অটোরিকশার দাপটে পাচালিত রিকশা এখন নাই বললেই চলে। তাই বাধ্য হয়েই জীবনের ঝুঁকি নিয়ে এসব রিকশায় মানুষদের উঠতে হচ্ছে। সড়কের ওপর যত্রতত্র পার্কিং করায় যানজটও তৈরি হয়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ জনগণ। অবৈধ এসব রিকশায় তিনটি করে ব্যাটারি রয়েছে। ব্যাটারি চার্জে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছে।

মোটরচালিত দ্রুতগতির হওয়ায় অদক্ষ চালকরা বেপরোয়াভাবে ওভারটেক ও নিয়ন্ত্রণহীন গতিতে রাস্তায় বাঁক নেওয়ার সময় প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। সর্বশেষ দক্ষিণবাজার এলাকায় আব্দুর রব মহসিন নামের এক যুবক অটোরিকশার ধাক্কায় প্রাণ হারান। এতে মানুষের মধ্যে অটোরিকশা আতঙ্ক কাজ করছে। অনেকেই এসব মরণব্যাধি অটোরিকশার চলাচল বন্ধে জোর দাবি জানিয়েছেন।

তাঁরা আরো বলেন, ব্যাটারিচালিত অটোরিকশা বিক্রয় ও চলাচলের ওপর আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সমিতির নামে সিন্ডিকেট করে চাঁদার মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ম্যানেজ করে প্রশাসনের চোখের সামনে মৌলভীবাজার জেলাজুড়ে দাপটে চলাচল করছে এসব অটোরিকশা। দেখার যেন কেউ নেই বলে দাবি সচেতন মহলের।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh