বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

কুলাউড়ায় বিদ্যুতের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর সাথে ব্যবসায়ী নেতৃবৃন্দের মতবিনিময়

এইচ ডি রুবেল
  • আপডেট : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌলভীবাজার জেলার তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম ইকবাল এর সাথে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে কুলাউড়া বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত সোমবার কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে শহরস্থ চৌমুহনীতে কুলাউড়া বিদ্যুৎ বিভাগের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, গ্রাহক হয়রানী ও ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচির প্রেক্ষিতে কুলাউড়া বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে ব্যবসায়ী সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক আতিকুর রহমান আখইসহ অন্যান্য নেতৃবৃন্দ তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম ইকবাল এর কাছে কুলাউড়ার বিদ্যুৎ গ্রাহকদের বিদ্যুৎ বিভ্রাটসহ অসহনীয় বিদ্যুৎ সমস্যা তুলে ধরে আশু নিরসনের দাবী জানান।

সভায় বিদ্যুতের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম ইকবাল বিদ্যুৎ সমস্যার নিরসনে ১ সপ্তাহের মধ্যে কুলাউড়া সাব-স্টেশন থেকে জুড়ী ফিডারকে পৃথক করার আশ্বাস দেন। পাশাপাশি তিনি প্রজেক্টের কাজের আরও গতিশীল করার, সকল ফিডারের বিদ্যুৎ লাইনের পার্শ্ববর্তী বাঁশ ও গাছের ডালপালা কর্তন করা, কুলাউড়া সাব-স্টেশনের ৭টি পুরাতন ব্রেকার পরিবর্তন করে নতুন ব্রেকার প্রতিস্থাপনসহ আগামী ১বছরের মধ্যে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের আশ্বাস দেন। এছাড়া তিনি ভুতুরে বিদ্যুৎ বিল থেকে রেহাই পেতে প্রি-পেইড মিটারের আওতায় গ্রাহকদের নিয়ে আসার উপর গুরুত্বারোপ করে সর্বস্তরের গ্রাহকদের সহযোগিতা কামনা করেন।

পাশাপাশি তিনি লোকবল সংকটের বিষয় এ মুহূর্তে দূরীকরণ করা সম্ভব নয় জানিয়ে চেষ্টা চালিয়ে যাওয়ার আশ্বাস দেন।

মতবিনিময়ে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন কুলাউড়া পিডিবির নির্বাহী প্রকৌশলী মো. উসমান গণি, সহকারী প্রকৌশলী মফিজ উদ্দিন খাঁন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, প্রেসক্লাব কুলাউড়া সভাপতি আজিজুল ইসলাম, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাইদুল হাসান সিপন, কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সহ-সভাপতি হাজি রফিক মিয়া ফাতু, সহ-সাধারন সম্পাদক সফিকুল ইসলাম জাহেদ, দপ্তর সম্পাদক মো. কুতুব উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল, ক্রীড়া সম্পাদক সাইফুর রহমান আফজল, মহিলা বিষয়ক সম্পাদক সুফিয়া রহমান ইতি সহ আরো অনেকে।
উল্লেখ্য, মানববন্ধনে আগামী ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত সময় সীমা বেঁধে দিয়ে দ্রুত বিদ্যুৎ সমস্যার সমাধানের আহবান জানানো হয়। অন্যতায় কুলাউড়াবাসীকে সাথে নিয়ে অক্টোবরের ১ম সপ্তাহে কুলাউড়া বিদ্যুৎ বিতরণ কেন্দ্র ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারি করা হয়।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh