শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মানসম্মত শিক্ষার বিকল্প নেই – এমপি নাদেল

মহি উদ্দিন রিপন
  • আপডেট : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

 

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, সরকারের প্রত্যাশা হলো মানসম্মত শিক্ষা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে কুলাউড়ার ভাটেরা ডিগ্রি কলেজ আয়োজিত তাঁকে দেওয়া বিশাল সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শফিউল আলম নাদেল বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ায় ফাঁকি দেয়ার অন্যতম প্রধান কারণ হলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব ও ইন্টারনেট। শিক্ষার্থীরা এসব দিকে অতিমাত্রায় আকৃষ্ট হয়ে পড়ার কারণে লেখাপড়ায় অমনোযোগি হয়ে পড়ে।

তিনি বলেন, শিক্ষাক্ষেত্রে গুরুত্ব প্রদানে অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা লেখাপড়ায় ফাঁকি দিচ্ছে কি-না সেদিকে অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রতিষ্ঠানের পাশাপাশি বাড়িতে লেখাপড়া করছে কিনা সেদিকেও অভিভাবকদের খেয়াল রাখা দরকার। অভিভাবকদের উচিত শিশুদের সঙ্গে বন্ধুসুলভ আচরণ করে তাদের ভালো বন্ধু হওয়ার। কেননা, অভিভাবকের মতো ভালো বন্ধু অন্য কেউ হতে পারে না।

কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গভর্নিং বডির সভাপতি আসম কামরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ভাটেরা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। প্রভাষক কল্লোল দাসের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ব্যারিষ্টার জাহাঙ্গীর হোসেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, যুক্তরাজ্য নিউ সিটি কলেজের রসায়ন বিজ্ঞান বিভাগীয় প্রধান ড. নুরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু, ভাটেরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহিম তালুকদার, কলেজের দাতা সদস্য সৈয়দ ইলিয়াস খছরু, জুবায়ের সিদ্দিকী সেলিম ও কামাল ইবনে শহীদ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণির ছাত্র সাইদুল ইসলাম। গীতা পাঠ করেন সাবিত্রী বর্ধন নিপা।

এর আগে সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল উপজেলার পৃথিমপাশা, রাউৎগাঁও ও কুলাউড়া সদর ইউনিয়নে রাস্তার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তিনি প্রধান অতিথি হিসেবে হলিক্রস প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh