শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

আমাদের পরবর্তী প্রজন্মকে একুশের চেতনা ধারনে কাজ করতে হবে – এমপি নাদেল

মহি উদ্দিন রিপন
  • আপডেট : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

 

একুশ আমাদেরকে যে শিক্ষা দিয়েছে সেই শিক্ষায় দীক্ষিত হয়ে আমাদেরকে সকল ষড়যন্ত্রকারীদের সমূলে উৎপাটন করতে হবে। আমাদের বর্তমান প্রজন্ম ও তাদের পরবর্তী প্রজন্ম কখনই একুশের চেতনাকে ভুলে যাবে না এবং এই একুশের হাতিয়ার দিয়েই আমরা মৌলবাদীদের, সাম্প্রদায়িক অপশক্তিদের, জঙ্গি গোষ্ঠীকে রুখে দেব।

শহীদ দিবস আন্তর্জাতিক ভাষা দিবস ২০২৪ উপলক্ষে কুলাউড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে বুধবার (২১ ফেব্রুয়ারি) বক্তব্যে এসব কথা বলেন মৌলভীবাজার ২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ছাড়া এই বাংলাদেশের কোন অস্তিত্ব নেই। ১৯৪৭ সালে পাকিস্তান রাষ্ট্র সৃষ্টির পর পশ্চিমা শাসকগোষ্ঠী সচেতনভাবে বাঙালির কাছ থেকে ভাষার অধিকার হরণ করতে চেয়েছিল। তারা চেয়েছিল সংখ্যালঘু জনগণের ভাষা উর্দুকে রাষ্ট্রভাষা হিসেবে চাপিয়ে দিতে। কিন্তু তাদের সেই অপতৎপরতার বিরুদ্ধে গর্জে উঠেছিলেন বাঙালির ত্রাণকর্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। উপজেলা পিআইও কর্মকর্তা শিমুল আলীর সঞ্চালনায় নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান, থানার (ওসি) মো: আলী মাহমুদ, ভাষা সৈনিক রওশন আরা বাচ্চুর কন্যা, তানভীর ফারহানা ওয়াহেদ তুনা, স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, কৃষি কর্মকর্তা জসিম উদ্দিন , সিনিয়র মৎস্য অফিসার আবু মাসুদ, শিক্ষা কর্মকর্তা মো. ইফতেখার হোসেন ভুঁইয়া, সাংবাদিক মো. খালেদ পারভেজ বখশ, বীর মুক্তিযোদ্ধা রজব আলী, ড. আব্দুল কাইয়ুম, আব্দুল মোহাইমিন প্রমুখ।

এ ছাড়া অনুষ্ঠানে উপজেলা ইন্সট্রাক্টর মুহিব উল্লাহ, সময়ের আলো জেলা প্রতিনিধি সাইদুল হাসান শিপন, কালবেলা প্রতিনিধি মহি উদ্দিন রিপন উপস্থিত ছিলেন।

সভাশেষে শিশু একাডেমি আয়োজিত ও উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (অ. দা.) মো. আবুল বাসারের পরিচালনায় প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিতসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে সুন্দর হাতের লিখা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৪০ জন বিজয়ী শিশুদের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন। উপজেলা সমাজ সেবা ক্যার্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায়, ক্যান্সারসহ জটিল রোগী ২৪ জনের মধ্যে ৫০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh